Thursday, September 8, 2016

টি-টোয়েন্টিতে পাকিস্তানের দাপুটে জয়


স্পোর্টস ডেস্ক:
টি-টোয়েন্টিতে পাকিস্তানের দাপুটে জয় পেয়েছে ইংল্যান্ডের বিপক্ষে। আফ্রিদি পাকিস্তানেরে আমল শেষ, নতুন কাপ্তান সরফরাজ আহমেদের প্রথম ম্যাচেই জয়।আর তাতে আফ্রিদির যুগ  পাকিস্তানে শেষ বলে ধরে নেওয়া  যায়।তবে ব্যতিক্রম বিষয় হল আমরা  যে দলটির সম্পর্কে বলছি সেটি আবার  পাকিস্তান হলে তো আরো বিপজ্জনক হবে।
         গতকাল বুধবার সরফরাজের প্রথম ম্যাচ ইংল্যান্ডের ম্যানচেস্টার স্টেডিয়ামে অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছিল । আর  একমাত্র টি-২০তে প্রতিপক্ষ ইংল্যান্ডকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে সরফরাজের দল। আর এর মধ্যে দিয়ে আফ্রিদি যুগের অবসান এবং সরফরাজের যুগ হল। টেস্ট সিরিজটা পাকিস্তান ড্র করেছিল ইংল্যান্ডের মাঠে । আর তারা যত সম্ভব ওয়ানডে সিরিজের কথা  তাড়াতাড়ি ভুলে যেতে চাইবে।অবশেষে গত ২০১০ সালের স্পট ফিক্সিং কেলেঙ্কারির যে দাগ লেগেছিল পাকিস্তানের তারপর  এই প্রথম ইংল্যান্ড সফর তারা জয় দিয়েই শেষ করতে পারল।টি-টোয়েন্টি ম্যাচে ৩১ বল হাতে রেখে জয় পায় পাকিস্তান।তবে পুরো শক্তিরর দল  নামিয়েছিল ইংল্যান্ড।
        আর তাদেরকে ১৩৫ রানের বেশি করতে দেয়নি  পাকিস্তানের বোলাররা।ইংল্যান্ড দল পাওয়ার প্লের পর মাত্র তিনটি বাউন্ডারি হাঁকিয়েছে। ইংল্যান্ডের হয়ে  অ্যালেক্স হেলস ৩৭ ও জ্যাসন রয় ২১ রান করেছে । পাকিস্তানের হয়ে  ওয়াহাব রিয়াজ ১৮ রানে দিয়ে ৩ উইকেট নিয়েছেন ।বাকি উইকেটের মধ্যে ২টি করে উইকেট হাসান আলি ও ইমাদ ওয়াসিম।আর পাকিস্তান ১ উইকেট হারিয়ে সহজে  জয় পায়। পাকিস্তানের এই কাজটি সহজ করে দিয়েছেন ওপেনিং জুটি, ১০৭ রান করেছে  প্রথম ১১ ওভারে। পাকিস্তানের হয়ে শারজিল খান ৩৬ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৫৯ রান করেন,  অন্য ওপেনার খালিদ লতিফ  ৪২ বলে ৮ চার ও ২ ছক্কায় ৫৯ রানে অপরাজিত থাকেন তিনি। ম্যাচের সেরা হয়েছেন পেসার বোলার ওয়াহাব রিয়াজ।

শেয়ার করুন