Saturday, September 24, 2016

বাংলাদেশের ষষ্ঠ হওয়ার সুযোগ!


খেলা ডেস্কঃ
প্রায় নয় মাস পর ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ। দীর্ঘ বিরতি দিয়ে আবার টাইগার ভক্তরা মাঠে ফিরছেন আগামীকাল রবিবার মিরপুর শেরে-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। এবার বাংলাদেশের সামনে থাকছে আইসিসির বিশ্ব র্যাংকিংয়ে ৬ষ্ঠ হওয়ার সুযোগ। টাইগারদের এই সসুযোগ কাজে লাগাতে হলে সামনে আফগানিস্তান ও ইংল্যান্ডকে হারাতে হবে। আর এই তথ্যটি দেয়  আইসিসি গতকাল শুক্রবার প্রকাশিত আইসিসি।

তারা জানান, ওয়ানডে র্যাংকিংয়ে বাংলাদেশের এখন সপ্তম অবস্থান আছে। বাংলাদেশ র্যাংকিংয় উন্নতি করতে হলে   আফগানিস্তান ও ইংল্যান্ডকে সিরিজ হারাতে পারলেই শ্রীলঙ্কাকে টপকে ৬ষ্ঠ উঠে যাবে বাংলাদেশ। গতকাল প্রকাশিত র্যাংকিংয়  আইসিসি জানাচ্ছে, বর্তমানে বাংলাদেশের পয়েন্ট ৯৮। টাইগারদের কাজটা সহজ হবে তখন যদি আফগানদের মাশরাফিরা ৩-০ তে  ও ইংল্যান্ডেকে অন্তত ২-১ এ সিরিজ হারান তাহলে বাংলাদেশ উঠে আসবে প্রথম বারের মত  ৬ষ্ঠ স্থানে।

 ইংল্যান্ড যদি বাংলাদেশের কাছে তাহলেও তাদের র্যাংকিংয়ে কোনো পরিবর্তন হবে না।বাংলাদেশের সমর্থকরা আশা বাদতে পারে এই ভেবে যে  টাইগারা আফগানিস্তান ও ইংল্যান্ডকে হারাতে পারবে। কারণ  বাংলাদেশের সেই সামর্থ্য আছে। বেশি দুরের কথা নয় গত বছর বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে ইংল্যান্ডকে বিদায় করেছিল বাংলাদেশ। এর আগে গত চারটি হোম সিরিজে বাংলাদেশ জয় লাভ করেছিল।

শেয়ার করুন