Sunday, September 18, 2016

বাংলাদেশের কাছে ওয়ানডে বিশ্বকাপে হারের স্বাদ ভুলতে পারেনি- মঈন আলি


খেলা ডেস্ক:
বাংলাদেশের কাছে গত ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপে হারের স্বাদ এখনও ভুলতে পারেনি ইংল্যান্ড বলছেন মঈন আলি।তিনি বলেন আমরা বিশ্বকাপে বাংলাদেশের কাছে প্রথম রাইন্ডে হেরে গিয়েছিলাম তা আমাদের দলের সব খেলোয়াডেরা এখনও ভুলেনি।ইংল্যান্ড দল যখন বাংলাদেশে দল পাঠাতে সংশয়বোধ করছিল, মঈন আলি সবার আগে বাংলাদেশে আসার আগ্রহ দেখায়। তিনি বলেন আমি বাংলাদেশ সফর নিয়ে কোনো সংশয় দেখছিনা আমি সেখানে যাবো।

আর তিনি প্রথম  ক্রিকেটার হিসেবে দলের সবাইকে সাহস জুগিয়েছিলেন। এই অলরাউন্ডার মঈন বলেন আমরা ২০১৫ বিশ্বকাপের প্রথম রাউন্ডে বাংলাদেশের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিলাম। তিনি বলেন, আমরা এখন ভিন্ন একটি দল। বাংলাদশে সফরের পর  ভারত সাথে সিরিজ আছে।এই জন্য তাদেরকে  উপমহাদেশে থাকতে হবে  অনেক দিন। মঈন আলি বললেন, "বাংলাদেশ ও ভারতে সিরিজ অনেক কঠিন হবে। কারণ এখানের কন্ডিশন আমাদের বিপরীত। আর এর মাধ্যমে বুঝা যাবে দল হিসেবে আমরা  কোন অবস্থানে আছি বর্তমানে"।

এই মাসে ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে সফর করবে  ইংল্যান্ড। সিরিজে  তিনটি ওয়ানডে ও দুটি টেস্টের সিরিজ খেলবে বাংলাদেশের সাথে।  উপমহাদেশের কন্ডিশনে সবসময় স্পিনারদের রাজত্ব থাকে, আর মঈন বলেন বরাবরের মত এবারও স্পিনারা বড় ভূমিকা রাখবে উভয় দলের জন্য। বিশেষ কথা হচ্ছে ইংলিশরা টেস্ট দলে প্রায় ১১ বছর পর ফিরিয়েছেন গ্যারেথ ব্যাটিকে। এইছাড়াও দলে লেগ-স্পিনার হিসেবে আদিল রশিদ ও অনভিষিক্ত বাঁ হাতি স্পিনার জাফর আনসারিকে রেখেছে তারা । আর অফ স্পিনার মঈন আলি থাকবে। ইংল্যান্ডের ৪ স্পিনারের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ হচ্ছে মঈন। তিনি হতে পারেন দলের স্পিনারদের মুল ভরসা।

শেয়ার করুন