Tuesday, October 25, 2016

ব্যালন ডি'অর ২০১৬ এর সংক্ষিপ্ত তালিকা প্রকাশ




খেলাযোগঃ
বরাবরের মত এবারো ব্যালন ডি'অর ২০১৬ সংক্ষিপ্ত নামের তালিকা প্রকাশ করেছে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন। প্রত্যেক বারের ন্যায় এবারো সেখানে স্থান পেয়েছেন আর্জেন্টাইন ও বার্সেলোনার তারকা লিও মেসি, পর্তুগিজ ও রিয়াল মাদ্রিদ তারকা  রোনালদো ও ব্রাজিলিয়ান তারকা নেইমার। গতকাল  ফ্রান্স ফুটবল ম্যাগাজিন ৫জন করে মোট ৬ ধাপে ৩০ জনের সংক্ষিপ্ত নামের তালিকা প্রকাশ করেছেন। গত বারমত এবারো এই পুরস্কারের জন্য লড়াই হবে রিয়াল মাদ্রিদ তারকা রোনালদো ও বার্সেলোনার তারকা নিওনেল মেসির মধ্যে। তবে এবার কিছুটা এগিয়ে রয়েছে  রোনালদো। 
কারণ  ক্লাবের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতায় এবং  দেশকে প্রথমবারের মতো ইউরো চ্যাম্পিয়নশিপ জেতাতে নেতৃত্ব দেন ৩বারের র্বষসেরা এই ফুটবলার তারকা। এছাড়াও ৫বারের বর্ষসেরা তারকা মেসিরও অনেক সম্ভাবনা রয়েছে। 

ফিফার এই সংক্ষিপ্ত তালিকায় রিয়াল মাদ্রিদের রয়েছে ৬জন, বার্সেলোনা-অ্যাতলেতিকো মাদ্রিদ-বায়ার্ন মিউনিখের ৪জন, জুভেন্তাসের ৩জন, ম্যানইউ-লিচেস্টার সিটি-ম্যানসিটির ২জন, এছাড়া স্পোর্তিং লিসবন-বুরুশিয়া ডর্টমুন্ড-টটেনহাম হটস্পারের ১জন করে খেলোয়াড় স্থান পেয়েছেন ওই তালিকায়। এবারের ৩০ জনের সংক্ষিপ্ত তালিকাঃ

মেসি, নেইমার, লুই সুয়ারেস, আন্দ্রেস ইনিয়েস্তা (বার্সেলোনা), ক্রিস্তিয়ানো রোনালদো, বেল, টনি ক্রুস, সার্জিও রামোস, লুকা মদ্রিচ, পেপে (রিয়াল মাদ্রিদ),আতোয়ান গ্রিজমান, দিয়েগো গদিন, কোকে (অ্যাতলেতিকো মাদ্রিদ), পল পগবা, জ্লাতান ইব্রাহিমোভিচ (ম্যানচেস্টার ইউনাইটেড), সার্জিও আগুয়েরো, কেভিন ডি ব্রুইন (ম্যানচেস্টার সিটি), 
পিয়েরে-এমেরিক আউবামেয়াং (বরুসিয়া ডর্টমুন্ড), জানলুইজি বুফ্ফন,  গঞ্জালো হিগুয়েন (জুভেন্টাস), রবার্তে লেভানদোভস্কি, টমাস মুলার, মানুয়েল নয়ার, আর্তুরো ভিদাল (বায়ার্ন মিউনিখ), হুগো লরিস (টটেনহাম হটস্পার), রয়াদ মাহরেজ, জেমি ভার্ডি (লিচেস্টার সিটি),  দিমিত্রি পায়েত (ওয়েস্ট হ্যাম),রুই পাত্রিসিও (স্পোর্তিং লিসবন)।

শেয়ার করুন