Tuesday, October 18, 2016

এবার বিপিএলের খসড়া সূচি তৈরি



খেলাযোগঃ 
আগামী নভেম্বর মাসের প্রথম সপ্তাহে বাংলাদেশ প্রিমিয়াম ক্রিকেট লীগ (বিপিএলের) চতুর্থ আসর মাঠে গড়াবে। এবারো ম্যাচ গুলো ঢাকা ও চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এরিমধ্যে এবারের বিপিএলের চতুর্থ আসরের খসড়া সূচি তৈরি করেছেন গর্ভনিং বোর্ড। আর সেই সূচি পাঠিয়ে দেওয়া হয়েছে ফ্র্যাঞ্চাইজিদের মালিকদের কাছে। তারা এই সূচি দেখে এবং মতামত জানাবে। তারপরেই  তৈরি করা হবে চূড়ান্ত সূচি। বর্তমানে খসড়া সূচি অনুযায়ী আগামী ৪ নভেম্বর উদ্বোধনী দিনের প্রথম ম্যাচে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা। উদ্বোধনী দিনে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও এ আসরের নতুন দল রাজশাহী কিংস।

দ্বিতীয়  ম্যাচে রংপুর রাইডার্স খেলবে নতুন দল খুলনা টাইটান্সের বিপক্ষে।প্রতিদিন প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ২.৩০টায়, আর দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায়। এছাড়া জুমার দিন   শুক্রবারের ম্যাচগুলো ৩০মিনিট  পিছিয়ে শুরু করারও প্রস্তাব করেছেন বিসিবি। এবার খসড়া সূচিতে চিটাগং ভাইকিংসের খেলা পড়েছে পর পর তিনদিন (১৭, ১৮ ও ১৯ অক্টোবর)।তবে সেখানে সূচিতে পরিবর্তন আসার সম্ভবনা রয়েছে। আগামী ৪ নভেম্বর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত প্রথম পর্বের ১৬ টি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর  স্টেডিয়ামে। ২য় পর্বের খেলাগুলোর জন্য প্রত্যেক দল চলে যাবে চট্টগ্রামে। আর  ১৭ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম পর্বের  বাকি ম্যাচগুলো। ২৬ তারিখে দলগুলো এরপর ঢাকায় ফিরে আসবে।

এরপর  মিরপুরে হবে কোয়ালিফায়ার, এলিমিনেটর ও ফাইনাল ম্যাচ। দল বাড়ায় এবারের  ৭টি দল ৪৬টি ম্যাচ খেলবে। পয়েন্ট টেবিলের শীর্ষ  দুই টিম খেলবে  কোয়ালিফায়ার ম্যাচ। সেই ম্যাচে যে দল জয় লাভ করবে সেই দল সরাসরি  ফাইনালে চলে যাবে। বাকি যে দল হারবে তারা আরো একটি সুযোগ পাবে ফাইনালে যাওয়ার। আর তারা  লড়বে প্রথম এলিমিনেটর ম্যাচে জয় পাওয়া দলের বিপক্ষে। সূচিতে আগামী ৬ ডিসেম্বর দুপুর ২.৩০টা ও সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হবে কোয়ালিফায়ার ও প্রথম এলিমিনেটর ম্যাচ।তার পরদিন  ৭ ডিসেম্বর সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হবে দ্বিতীয় এলিমিনেটর ম্যাচ। সর্বশেষ ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

শেয়ার করুন