Monday, October 17, 2016

ফেনী ছাগলনাইয়ায় তারেক মেমোরিয়াল হাসপাতালে আধুনিক যন্ত্রপাতি সংযোজন



ছাগলনাইয়া প্রতিনিধিঃ
ফেনী ছাগলনাইয়ায় উপজেলায় তারেক মেমোরিয়াল হাসপাতালে আধুনিক যন্ত্রপাতি সংযোজন উপলক্ষে রোববার সংবাদ সম্মেলন করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। উক্ত সম্মেলনে হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং সাবেক এফবিসিসিআই ও নর্থ সাউথ ইউনিভার্সিটির  চেয়ারম্যান এমএ কাশেম এ সময় উপস্থিত ছিলেন। আধুনিক যন্ত্রপাতি সংযোজনের মাধ্যমে ফেনী জেলার মধ্যে ছাগলনাইয়া এ বেসরকারী হাসপাতালটিতে জটিল রোগের অপারেশনসহ বিভিন্ন  রোগের  চিকিৎসা প্রদান করা হয়। সম্মেলনে জানানো হয় যে, এই হাসপাতালে দেশের খ্যাতনামা হাসপাতাল গুলোর আদলে আধুনিক সকল রোগ নির্ণয় মেশিনেরর মাধ্যমে পরীক্ষা এবং অভিজ্ঞ ডাক্তার দ্বারা নিরীক্ষা করা হবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, আধুনিক যন্ত্রপাতি অন্যতম সংযোজন হল আমাদের এখানে অভিজ্ঞ ডাক্তার পরিচালিত জার্মানির তৈরি বেবি ইনকোবেটর ও ফটো থেরাফি ইউনিট যন্ত্র। ওই  যন্ত্র বা মেশিনের দ্বারা নির্দিস্ট সময়ের পূর্বে যে শিশু গুলো মায়ের পেট থেকে জন্ম নেয়( প্রি ম্রেচিউড) তাদের সেই তাপমাত্রা দিতে বা শোধন করতে এই মেশিন কাজ করবে। যাহা বর্তমানে ফেনী জেলার অন্য কোনো হাসপাতালে নেই। এছাড়া আরো জানানো হয়, যে সমস্ত শিশুরা জন্ডিশ নিয়ে জন্ম গ্রহন করে। তাদেরকে এ ফটোথেরাপি মেশিনের মাধ্যমে তাপ দিলে তা নিয়ন্ত্রন করা বা তিন দিনের মধ্যে দূর করা যায়।

এবং আবার জন্মের পর প্রতিটি শিশু সূর্যের আলো পাওয়া যেমন জরুরি  বৈরি আবহাওয়ার কারণে সূর্যের আলোর আভাটি পুষিয়ে আনা এই মেশিনের মাধ্যমে সম্ভব হবে। আর এই সব বিষয় গুলো সম্পর্কে হাসপাতালের আরএমও ডা. সোহেল মাহমুদ সাংবাদিকসহ উপস্থিত সবাইকে অবহিত করেন। অনুষ্ঠানে অনন্য এর মধ্যে  উপস্থিত ছিলেন এমএ কাশেম ট্রাস্ট এর উপদেস্টা একে কোরেশী ,প্রশাসনিক কর্মকর্তা লে. নেপাল চন্দ্র নাথ। সংবাদ সম্মেলনে পরামর্শ মূলক বক্তব্য প্রদান করেন, সমকাল পত্রিকার সাংবাদিক জাকের হায়দার সুমন, সাংবাদিক নুরুজ্জামান সুমন, চ্যানেল এস'র তৌহিদ আহম্মেদ তুষার প্রমূখ।

শেয়ার করুন