Saturday, October 15, 2016

বিশ্ব সুন্নী আন্দোলের উদ্যোগে যুক্তরাষ্ট্রে " মহান শাহাদাতে কারবালা দিবস পালন ''


আন্তর্জাতিক ডেস্কঃ  
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ শাহাদাতে কারবাল দিবস  উপলক্ষে বিশ্ব সুন্নী আন্দোলন, যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে গত শনিবার কুইন্সের জ্যামাইকাতে " ঈমান-দ্বীন রক্ষায় এবং মিল্লাত ও মানবতার মুক্তি সাধনায় সার্বজনীন মানবিক রাষ্ট্রব্যবস্থা ও বিশ্বব্যবস্থার বিপ্লবী লক্ষো এক আলোচনা সমাবেশ অনুষ্ঠিত হয়"। আলোচনা সভায়  বক্তব্য রাখেন  বিশ্ব সুন্নী আন্দোলনের  যুক্তরাষ্ট্র শাখার সভাপতি জনাব, জাকের আহসান অনন্য এর মধ্যে বক্তব্য রাখেন জনাব, মাসুদ আসরার, জনাব আলী আব্বাস, জনাবা তসলিমা লিমা এবং আবরার আমজাদ। উক্ত সমাবেশে  বক্তারা বলেন, ১০ই মহররম শাহাদাতে কারবালা দিবস-ই-মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস।

জনাব জাকের আহসান বলেন, দশ-ই মহররম শাহাদাতে কারবালা দিবসকে ঈমানী অস্তিত্ত্বের স্মারক ও মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস এবং মানবতার মুক্তির মহা শাহাদাত উল্লেখ করে বলেন, প্রাণপ্রিয় ইমামে আকবর সাইয়েদেনা হজরত ইমাম হুসাইন রাদিআল্লাহু আনহুর অতুলনীয় মহান শাহাদাতের মধ্যেই নিহিত সত্য ও জীবনের মর্মধারা তথা দুনিয়ার পূর্বাপর সমস্ত জিহাদ ও শাহাদাতের সম্মিলিত পূর্ণ মর্ম। তিনি বলেন, মহান ইমামে আকবর রাদিআল্লাহু আনহুর শাহাদাতের শিক্ষা ও তাৎপর্য উপলব্ধি ব্যতীত ঈমান ও দ্বীন বুঝা সম্ভব নয় এবং প্রকৃত ইসলাম ও ইসলামের নামে ছদ্মবেশী কূফরীর প্রতারণার পার্থক্যও বুঝা সম্ভব নয়।


তিনি আরো বলেন, মহান জাতীয় শহীদ দিবস কারবালার অতুলনীয় মহান শাহাদাত প্রাণের বিনিময়ে কূফর-জুলুম-স্বৈরতার ধারক অপশক্তির কবল থেকে পবিত্র কলেমার আমানত রক্ষা তথা ঈমানী আত্মা ও দ্বীনের প্রকৃত রূপরেখা এবং সমগ্র মানবমন্ডলীর জন্য ন্যায়-মানবতা-নিরাপত্তা-অধিকার-স্বাধীনতা-কল্যাণের ধারা ও কাঠামো রক্ষার শাহাদাত। তিনি বলেন, আত্মা ও জীবনকে বাতেল জালেম অপশক্তির আঁধার-রূদ্ধাতা-বিণাশ থেকে মুক্ত রাখা এবং সত্য ও মানবতার মুক্ত প্রবাহ জারি রাখাই ছিল শাহাদাতের কারবালার অন্যতম মূল লক্ষ্য। পবিত্র কলেমার মর্মধারার চুড়ান্ত প্রকাশ মহান শাহাদাতে কারবালার শিক্ষা ব্যতীত ঈমানী অস্তিত্ত্ব ও দ্বীনের প্রকৃত রূপরেখা এবং অপশক্তির গ্রাসমুক্ত স্বাধীন মানবতার কোন উপায় নেই।

দয়াময় আল্লাহতাআলার অপার রহমতে দুনিয়ায় মানব জীবনে মহান প্রিয়নবীর সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শুভাগমনের দান ও লক্ষ্য বাস্তবায়নে শাহাদাতে কারবালার শিক্ষা ও নির্দেশনায় দুনিয়াব্যাপী বিরাজমান মিথ্যা-অবিচার-জুলুম-শোষণ ভিত্তিক একক গোষ্ঠিবাদী স্বৈর রাষ্ট্রব্যবস্থা ও জীবন বিধ্বংসী বিশ্বব্যবস্থার কবল থেকে মুক্তির লক্ষ্যে সত্য-সুবিচার-মানবতা-অধিকার ভিত্তিক সর্বজনীন মানবিক সমাজ-রাষ্ট্র-বিশ্বব্যবস্থা খেলাফতে ইনসানিয়াত গড়ে তোলার বিপ্লবী লক্ষ্যে দৃঢ় অঙ্গীকার গ্রহনের জন্য সবার প্রতি আহ্বান জানান হয়।
এবং পরিশেষে বরকতময় সালাতু সালাম ও দোয়া মুনাজাতের মাধ্যমে সমাবেশ শেষ হয়।।

শেয়ার করুন