Friday, November 18, 2016

বিশ্ব মানবতা আজ বর্ডারে কাছে অবরুদ্ধ




মারুফ উদ্দিনঃ
      বর্ডারের এক পাশটায় আমি আর আরেক পাশে আমার বাবা আছে। আমারি চোখের সামনে তাকে গুলি করে আগুনে পুড়িয়ে মারা হচ্ছে। আমার বুকফাটা আর্তনাদ বাতাসে বিলীন হয়ে যাচ্ছে। কিন্তু, তাতে আমার বাবার গায়ের আগুন নিভছে না, আমার বাবার প্রাণ মানুষরুপী দানবগুলোর হাত থেকে রেহাই পাচ্ছে না। বর্ডারের এক পাশটায় আমি আর আরেক পাশে আমার মা আছে। আমারি চোখের সামনে আমার মায়ের শরীরে মানুষরুপী শকুনেরা হামলে পড়েছে। যে মায়ের সম্মান-সম্ভ্রম রক্ষা করা আমার প্রতিটা রক্তবিন্দুর দায়িত্ব বা তারও উর্ধে কিন্তু আমি নিজের সর্বস্ব শক্তি দিয়েও সেই মায়ের জীবন রক্ষায় ভয়ংকর অসহায়। আমি মানুষ। মানুষ হিসেবে মানুষের প্রতি আমার মানবিক বোধ আছে-দায়িত্ব আছে। দুনিয়ার যে প্রান্তেই নিরপরাধ মানুষকে হত্যা করা হবে, বঞ্চিত করা হবে, নির্যাতন করা হবে আমি প্রতিবাদ করব এবং তাদের রক্ষায় প্রয়োজনে রক্ত দিব। এটা কোন দেশের অভ্যন্তরীন বিষয় হতে পারে না। এটা জীবনের বিষয়। সকল কিছুর উর্ধে মানব জীবনের সার্বভৌমত্ব; এর উর্ধে কিছু থাকতে পারে না, পারবেও না। সকল কিছু দয়াময় আল্লাহতাআলা প্রিয়নবীর প্রেমে মানুষের জন্য সৃষ্টি করেছেন। 

    দুনিয়ার কোন কিছুর জন্যই আল্লাহপাক আমাদের সৃষ্টি করেন নি। আল্লাহপাক এই সমগ্র জাহানের মালিক হয়েও কি কোথাও এক ইঞ্চি বর্ডার দিয়েছেন????? তাহলে এই বর্ডার দিয়ে কারা কিসের স্বার্থে মানবতাকে টুকরো টুকরো করে হত্যা করছে????? দুনিয়াব্যাপী আমরা সকল মানুষরা যদি ঐক্যবদ্ধ থাকতে পারতাম তবে মানুষরুপী ধর্মের নামে অধর্ম উগ্রবাদীরা, ভয়ংকর বস্তুবাদীরা, অপরাজনীতির ধারক মানবতার চিরশত্রুরা দুনিয়ায় টিকে থাকতে পারত না। আর এদের টিকে থাকার মূল শক্তি বর্ডার। মানবতার বিশ্ব গড়ে তুলতে হবে। সকল রাষ্ট্র সমগ্র দুনিয়া সকল মানুষের হতে হবে। দুনিয়া একটা সময় সকল মানুষেরই ছিল।

   পুনরায় আমাদের তা ফিরিয়ে আনতে হবেই হবে। দুনিয়া একটা সময় এমন ছিল না। মানবতার গুটি কয়েক শত্রুরা মিলে রাষ্ট্রশক্তি দখল করে আজকের এই অমানবিক দুনিয়া গড়েছে। আজ আমরা মানবতায় বিশ্বাসী সকল মানুষেরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে আবার সেই শান্তির দুনিয়া গড়ে তুলা সম্ভব। যার জন্য বিশ্বব্যাপী বিশ্ব ইনসানিয়াত বিপ্লব গড়ে তুলতে হবে। যেখানে ধর্মীয় মূল্যবোধের ভিত্তিতে সার্বজনীন মানবিক অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্র বিশ্ব রাষ্ট্র কাঠামো গড়ে তুলার সঠিক দিক নির্দেশনা রয়েছে। সকল কিছুর উর্ধে মানব জীবনের সার্বভৌমত্ব রক্ষায় মানবতার মুক্তির দিশারী ইমাম হায়াত কর্তৃক প্রতিষ্ঠিত বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের সাথে ঐক্যবদ্য হউন।

শেয়ার করুন