Thursday, January 26, 2017

হরতাল সমর্থকদের সাথে পুলিশের সংঘর্ষ

 


সারাদেশঃ
রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বন্ধের দাবিতে আধাবেলা হরতাল করছে তেল-গ্যাস-খনিজ ও বিদ্যুৎ বন্দর রক্ষার জাতীয় কমিটি। সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় হরতালের সমর্থনে মিছিল হয়েছে।

এরই মধ্যে রাজধানীর শাহবাগে হরতাল সমর্থনকারীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা-ধাওয়া হয়েছে। শাহবাগ এলাকায় পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করেছে হরতালের সমর্থনে। সকাল থেকে দফায় দফায় হরতাল সমর্থকদের সাথে পুলিশের সংঘর্ষ হয়েছে। হরতাল সমর্থনকারীরা চারুকলা ইনস্টিটিউট এর সামনে জড়ো হয়ে সেখান থেকে মিছিল নিয়ে শাহবাগ মোড়ের দিকে আসার চেষ্টা করছিল। পরবর্তী সময়ে পুলিশ জলকামান এবং টিয়ারশেল ছুড়ে তাদেরকে সেখান থেকে ছত্রভঙ্গ করে দেয়। ভোর ৬টা থেকে এখন পর্যন্ত প্রায় ৬ দফা এখানে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা বলছেন শাহবাগ অনেক গুরুত্বপূর্ণ একটি পয়েন্ট। শাহবাগ মোড়ে যান চলাচল যেন স্বাভাবিক থাকে সেজন্যই মূলত হরতাল সমর্থকদের ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে শাহবাগ মোড়ের দিকে আসতে দেয়া হচ্ছেনা।

হরতালের সমর্থনে রাজধানীর পল্টন, মোহাম্মদপুর, মিরপুর এলাকায়ও মিছিল হয়েছে। কিন্তু এসব জায়গায় কোন অপ্রীতিকর ঘটনার তথ্য পাওয়া যায়নি।

জাতীয় কমিটি জানিয়েছে সাইকেল, পথচারী, রিকশা, অ্যাম্বুলেন্স, ওষুধের দোকান, কাঁচাবাজার ইত্যাদি হরতালের আওতামুক্ত থাকবে।

শেয়ার করুন