Wednesday, March 8, 2017

পুরোপুরি সুস্থ হয়ে ফিরছেন মাশরাফি


খেলাযোগঃ
নিউজিল্যান্ড সফরে ডান হাতের বৃদ্ধাঙ্গুলে ছোট পেয়েছিলেন বাংলাদেশের সীমিত ওভারের অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা। এরপর থেকে কয়েক মাস কেটে গেলেও চলছে ইনজুরি থেকে ফিরে আসার প্রস্তুতি। মঙ্গলবার বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানান, মাশরাফি  খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠছেন।

বিসিবি চিকিৎসক বলেন, চিকিৎসা বিজ্ঞানের তত্ত্ব অনুযায়ী এখন পুরোপুরি সেরে উঠার সময় মাশরাফির। নতুন স্ক্যান রিপোর্টে দেখা যাচ্ছে যে তার ক্ষত স্থান পুরোপুরি শুকিয়ে গেছে। এখন আমাদের যা করতে হবে তা হচ্ছে তিনি যে হালকা ব্যাথা এখনও অনুভব করেন তা সুস্থ করে নিতে হবে। তিনি আরও বলেন, আমরা কিন্তু এ ব্যাপারে কোন তাড়াহুড়ো
করছি না। আমাদের হাতে এখনও যথেষ্ট সময় আছে। তাই আমরা তার হাতের উপর কোন অতিরিক্ত চাপ প্রয়োগ করব না কারন এতে করে তার ব্যাথা আরও বৃদ্ধি পেতে পারে।

যদিও মাশরাফি এখনও পুরোপুরি সুস্থ নন, ফিটনেস সেশনের জন্য তিনি নিয়মিত মিরপুর একাডেমী মাঠে। মঙ্গলবারেও তিনি মাঠে দৌড়ে কয়েক ঘন্টা সময় কাটিয়েছেন। এরপর বিসিবি একাডেমীর ফিজিও ইফতেখার আলমের পরামর্শে ব্যায়ামাগারে কিছু সময় কাটিয়েছিলেন। আগামী ২৫ মার্চ বাংলাদেশ বনাম শ্রীলংকার মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচে অধিনায়ক হিসেবে দলে ফিরবেন মাশরাফি বিন মোর্তজা।

শেয়ার করুন