Saturday, March 4, 2017

বাংলাদেশের শততম টেস্ট কী খেলা হবে ইমরুলের?


খেলাযোগঃ
শ্রীলঙ্কায় নিজেদের শততম টেস্ট খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। অন্যান্য খেলোয়াড়দের মত ইমরুল কায়েসও দলের হয়ে অংশ নিতে চেয়েছিলেন এই ঐতিহাসিক ম্যাচে। গত কয়েক বছর টেস্টে বাংলাদেশের অন্যতম সফল ব্যাটসম্যান ছিলেন বাহাতি ইমরুল কায়েস। কিন্তু গত কয়েক মাস ধরে তিনি ইনজুরির সাথে লড়াই করে যাচ্ছেন।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের এই ওপেনার ইনজুরিতে পড়েন যা তাকে দূরে সরিয়ে রেখেছিল ভারতের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট থেকেও। এবং শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজেও দলে জায়গা পাননি তিনি যেখানে রয়েছে বাংলাদেশের শততম টেস্ট। তবে এখন কোন নির্দিষ্ট ম্যাচ নিয়ে চিন্তা করছেন না ইমরুল। তিনি বলেন, “আসলে আমি এখন শততম ম্যাচ নিয়ে ভাবছি না। জাতীয় ক্রিকেটের প্রত্যেক ম্যাচই প্রত্যেক খেলোয়াড়ের জন্য গুরুত্বপূর্ণ। প্রত্যেকেই দলের জন্য নিজেদের সেরাটা দেয়ার চেষ্টা করে। যদি নির্দিষ্ট করে বলি যারা ওই ম্যাচটি খেলবে তারা খু্বই ভাগ্যবান। আমিও পারতাম কিন্তু ম্যাচটি খেলতে না পারা সত্যিই দুর্ভাগ্যজনক।”

যদিও নির্বাচকরা তার জন্য সুযোগ রেখেছেন যদি তিনি দ্বিতীয় টেস্টের আগে পুরোপুরি ফিট হন। কিন্তু ইমরুল মনে করেন তার ফিটনেস নিয়ে কোন সমস্যা নেই। এ বিষয়ে তিনিবলেন, দীর্ঘ সময় ধরে আমি ইনজুরি থেকে সুস্থ হচ্ছি। কিন্তু
নির্বাচকরা আমাকে কখন বাছাই করবেন তা জানিনা। কিন্তু যখন নির্বাচিত হব তখন নিজের সেরাটা দিয়ে চেষ্টা করব।
কারন এখন আমি শুধু ভাল খেলতে চাই এবং মূল দলে ফিরতে চাই। আমি ওই লক্ষ্য নিয়ে কাজ করছি।

শ্রীলঙ্কার সাথে বাংলাদেশ তাদের শততম ম্যাচ খেলবে ১৫ই মার্চ।

শেয়ার করুন