Thursday, March 16, 2017

আবারো কড়াইল বস্তিতে আগুন


সারাদেশঃ
প্রায় পাঁচ ঘন্টা চেষ্টার পর কড়াইল বস্তির আগুন নিয়ন্ত্রনে এসেছে বলে দাবি করেছেন দমকল বাহিনীর কর্মকর্তারা। তারা আরও জানান, ঘনবসতি, সরু রাস্তা আর বাঁশ-কাঠের মত পদার্থ বেশী থাকায় আগুন নিয়ন্ত্রনে দেরি হয়। এদিকে বস্তিবাসীর দাবি এই আগুনে এক হাজারেরও বেশী পরিবার পুরোপুরি নিঃস্ব হয়ে গেছে।

তিন মাস আগে লাগা আগুনের ক্ষত কাটতে না কাটতেই আবারও জ্বলছে কড়াইলের ঘরবাড়ি। ভোর পৌনে তিনটায় কড়াইল বউবাজার জামে মসজিদের পাশের একটি ঘর থেকে আগুনের শুরু হলেও বাতাসের কারনে তা মুহুর্তেই ছড়িয়ে পড়ে। বাঁশ ও কাঠের ঘরে আগুনের শিখা বাড়তে থাকলেও রাস্তা ও অবকাঠামোজনিত সমস্যায় আগুন নেভানোর কাজ শুরু করতে দেরি হয় দমকল কর্মীদের। আগুনের শিখা বাড়তে থাকলে সহায় সম্বল রেখে শুধু সন্তানকে নিয়ে বেরিয়ে পড়েন পরিবারের কর্তারা। এভাবে প্রায় পাঁচশ পরিবার বেরিয়ে পড়েন।

এলাকাবাসীর অভিযোগ আগুন নেভাতে ফায়ার সার্ভিসের দেরি হওয়ায় ক্ষয়ক্ষতির পরিমান বেড়েছে। ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট কাজ করার পরও সকাল ৭টা পর্যন্ত জ্বলতে থাকে আগুন। দমকল কর্মকর্তারা জানান, ঘনবসতি, সরু রাস্তা আর বাঁশ-কাঠের মত দাহ্য পদার্থ থাকায় আগুন নেভাতে দেরি হয়। কড়াইল বস্তির আগুনের ঘটনায় হাজারেরও বেশী পরিবার সহায় সম্বল হারিয়ে নিঃস্ব হলেও হতাহতের খবর পাওয়া যায়নি।

শেয়ার করুন