Thursday, March 16, 2017

এটিএম কার্ড জালিয়াতকারী চক্র আটক


সারাদেশঃ 
এটিএম কার্ড জালিয়াতকারী চক্রের ১১ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। জালিয়াতির মাধ্যমে তারা বিভিন্ন গ্রাহকের অ্যাকাউন্ট থেকে ৩০ থেকে ৪০ লাখ টাকা হাতিয়ে নিত। চক্রটির সাথে বিভিন্ন শপিং মলের কর্মকর্তা ও সিটি কর্পোরেশনের লাইসেন্স শাখার একজন কর্মকর্তাও জড়িত রয়েছে। এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছে র‌্যাব।

ক্লোনিং বা কপি করে হুবহু আরেক কার্ড বানিয়ে এবং কার্ড রিডারের উপর একটি ডিভাইস লাগিয়ে গ্রাহকের পিন নম্বর, পাসওয়ার্ড চুরি করত এই চক্র। পরে গ্রাহকের অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নিত টাকা। চক্রটির মোট ১১ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বিশ্বের বিভিন্ন দেশের কার্ড জালিয়াতি চক্রের সঙ্গে তাদের যোগাযোগ আছে। বিভিন্ন দেশে হ্যাক হওয়া ইন্টারন্যাশনাল এটিএম কার্ডের নম্বর সংগ্রহ করে তৈরী করা হত নকল এটিএম কার্ড।

জালিয়াত চক্রটির সাথে বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠানের অসাধু কর্মকর্তা-কর্মচারীরা জড়িত। তাদের নির্দিষ্ট হারে কমিশন দিয়ে এসব কার্ড ব্যবহার করত চক্রটি। চক্রটির মুল হোতা শাহ আজিজ সোহেল। সে দীর্ঘদিন দুবাইয়ে ছিল। তার মাধ্যমেই আন্তর্জাতিক জালিয়াতি চক্রের সঙ্গে চক্রটির যোগাযোগ। এদের কয়েকজন এর আগেও গ্রেপ্তার হয়েছিল বলে জানিয়েছে র‌্যাব।

শেয়ার করুন