Sunday, March 26, 2017

ওয়াটার হিটারের শর্ট সার্কিট থেকেই বাংলাদেশ ব্যাংকে আগুনঃ ফায়ার সার্ভিস

 

সারাদেশঃ
ওয়াটার হিটারের শর্ট সার্কিট থেকেই বাংলাদেশ ব্যাংকে আগুন লেগেছিল বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। শনিবার তদন্ত কমিটির প্রধান জানান, এর পেছনে নাশকতা আছে কি না খতিয়ে দেখতে সিসি ক্যামেরার ফুটেজ দেয়া হবে। এদিকে কেন্দ্রীয় ব্যাংকের প্রশাসনিক দক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ।

বাংলাদেশ ব্যাংকের ৩১ তলা ভবনের ১৪ তলায় বৃহস্পতিবার রাতে হঠাৎ করেই দেখা যায় আগুন। সে আগুনে পুড়েছে বৈদেশিক মুদ্রা ও নীতি বিভাগের মহাব্যবস্থাপক এবং তার পিএসের রুমের বিভিন্ন জিনিস। পরে এর ক্ষয়ক্ষতি আর পেছনের কারন জানতে দুটি আলাদা তদন্ত কমিটি গঠন করে বাংলাদেশ ব্যাংক এবং ফায়ার সার্ভিস। শনিবার দ্বিতীয় দফায় ঘটনাস্থল ঘুরে দেখে ফায়ার সার্ভিসের তদন্ত কমিটি জানায়, ওয়াটার হিটারের শর্ট সার্কিটের কারনেই আগুন লেগেছে। কমিটি প্রধান বলছেন, ব্যাংক ভবনের আগুন নাশকতা কি না তা জানতে সিসি টিভি ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। সোমবার অফিস খোলার পর কর্মকর্তাদের সাথে কথাও হবে। তদন্তের কাজ অনেকটাই গুছিয়ে আনা হয়েছে বলেও জানায় ফায়ার সার্ভিস।

এদিকে রিজার্ভ চুরি থেকে শুরু করে বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন ঘটনাকে কতৃপক্ষের অদক্ষতা বলে মনে করছেন খোদ পরিচালনা পর্ষদের সদস্যরা। আগুনের ক্ষয়ক্ষতি এবং কারন জানতে গঠিত দুই তদন্ত কমিটিরই মঙ্গলবার প্রতিবেদন দেয়ার কথা।

শেয়ার করুন