Tuesday, May 23, 2017

ছাগলনাইয়ায় লোডশেডিংয়ের প্রতিবাদে মানব বন্ধন



মোহাম্মদ শেখ কামাল :
অসহনীয় গরমে পাল্লা দিয়ে লোডশেডিংয়ের প্রতিবাদে ছাগলনাইয়া উপজেলা সদরের জিরো পয়েন্টে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় পল্লী বিদ্যুতের গ্রাহকদের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গ্রাহকদের অভিযোগ, দিবা-রাত্রী ৩-৪ ঘন্টার বেশী বিদ্যুৎ থাকেনা। তাপদাহ তীব্র হওয়ার হওয়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে লোডশেড়িং। ঘন ঘন লোডশেডিং-এর ফলে বিপর্যয়ের মুখে পড়েছে বিদ্যুৎ নির্ভরশীল শিক্ষা-প্রতিষ্ঠান, হাসপাতালের অপারেশন থিয়েটার, সরকারী-বেসরকারী অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানের কার্যক্রম। আকাশে মেঘ দেখা দিলেই কর্তৃপক্ষ বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়। অবিলম্বে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা না হলে বিদ্যুৎ বিল পরিশোধ করা বন্ধ করে দেয়াসহ রাজপথে নেমে কঠোর আন্দোলনের আল্টিমেটাম দিয়েছেন গ্রাহকরা। মানববন্ধনে নেতৃত্ব প্রদান করেন ছাগলনাইয়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সদস্য সচিব জিয়া হায়দার স্বপন।
ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির ছাগলনাইয়া জোনাল অফিসের ডিজিএম আবু বক্কর শিবলু জানান, বিদ্যুতের চাহিদার তুলনায় সরবরাহ কম বিধায় লোডশেডিং হচ্ছে, লোডশেডিং কমানোর জন্য কতৃপক্ষের চেষ্টা অব্যাহত রয়েছে।
ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল বলেন, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী জানিয়েছেন আগামী ২-৩দিনের মধ্যে সারাদেশে বিদ্যুৎ ঘাটতির উন্নতি ঘটবে।

শেয়ার করুন