Thursday, May 18, 2017

চাকরী হারাচ্ছেন ফেনীর সেই দুই চিকিৎসক



স্টাফ রিপোর্টার :
গত প্রায় দেড় বছর ধরে কর্মস্থলে অনুপস্থিত থাকা ফেনীর সেই দুই চিকিৎসক চাকরী হারাচ্ছেন। সিভিল সার্জন কার্যালয় সূত্র এ তথ্য জানিয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সোনাগাজী উপজেলার কুঠিহাটের বাদুরিয়া গ্রামের শংকর দত্ত গুপ্ত মেয়ে ডা: উমা দত্ত গুপ্ত। ২০১৪ সালে ২৪ আগস্ট পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লে¬ক্সে মেডিকেল অফিসার যোগদান করে। যোগদানের পর ২০১৫ সালের ২৮ আগস্ট থেকে তিনি কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। বর্তমানে তিনি কানাডায় রয়েছেন। ছাগলনাইয়া উপজেলার পূর্ব শিলুয়ার পূর্ব বাথানিয়া গ্রামের মো: মোস্তফা ভূঁঞার ছেলে ডা: মো: ছালাহ উদ্দিন ভূঁঞা সহকারী সার্জন হিসেবে ২০১৪ সালের ২৩ এপ্রিল যোগদান করে। ২০১৬ সালে ৮ ফেব্রুয়ারী থেকে উধাও তিনি। প্রায় ১৫ মাস ধরে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। জানা গেছে, ডা: ছালাহ উদ্দিন ভূঞা আমেরিকায় অবস্থান করছেন। এ ঘটনায় সিভিল সার্জন ডা: হাসান শাহরিয়ার কবির স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়। স্বাস্থ্য মন্ত্রণালয় তাদেরকে স্বশরীরে হাজির হওয়ার জন্য একসপ্তাহের সময় বেঁধে দেন। নির্ধারিত সময়ের মধ্যে হাজির না হওয়ায় তাদের চাকরিচ্যুত করা হচ্ছে বলে একটি সূত্র জানা গেছে।

এদিকে মাষ্টার পাড়ার ডা: অর্ণব সাহা সহকারী সার্জন হিসেবে মৌটবী ইউনিয়ন স্বাস্থ্য কল্যাণ কেন্দ্রে ২০১৪ সালের ২৫ আগস্ট যোগদান করেন। উর্ধ্বতন কর্তৃপক্ষকে না জানিয়ে তিনিও ২০১৬ সালের ১৭ মার্চ থেকে কর্মস্থলে অনুপস্থিত থাকলেও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।
সিভিল সার্জন ডা: হাসান শাহরিয়ার কবির জানিয়েছেন, বিষয়টি এখন মন্ত্রণালয়ের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে।

শেয়ার করুন