Wednesday, May 24, 2017

সারাদেশসহ ফেনীর কিছু জায়গায় লোডশেডিং কিছুটা কমেছে


টাইমস অব ফেনী ডেস্ক:
মঙ্গলবার সারাদেশসহ ফেনীর কিছু জায়গায় লোডশেডিং এর পরিমান কিছুটা কমেছে। গতকয়েক দিনের তুলনায় মঙ্গলবার দেশের বিশেষ বিশেষ শহরে লোডশেডিং কিছুটা কম ছিল।

বিশেষ সূত্রে জানা যায়, রাজধানী ঢাকাসহ বিভাগীয় শহর-নগরের তুলনায় গ্রামাঞ্চল ও মফস্বল শহরের অবস্থা গতকালও বেশ খারাপ ছিল। জানা যায়  ওই জায়গায় গুলোতে আগের ২/৩ দিনের মতো গতকালও লোডশেডিং এর পরিমান বেশি ছিল। সঞ্চালন ও বিতরণব্যবস্থার সীমাবদ্ধতার কারণে এসব এলাকায় বিদ্যুৎ বিভ্রাটও ছিল অনেক বেশি।

এদিকে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) দাবি, আর দু-এক দিনের মধ্যে বিদ্যুৎ পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হবে জানিয়েছে। মেরামত-রক্ষণাবেক্ষণে থাকা অন্য বড় কেন্দ্রগুলোও চালু হওয়ার প্রক্রিয়ায় রয়েছে। এর মধ্যে সামিটের বিবিয়ানা ৩৪১ মেগাওয়াট ক্ষমতার কেন্দ্রটি আজ বুধবার চালু হতে পারে বলে জানা গেছে। কেন্দ্রটির অবস্থা পর্যবেক্ষণের জন্য একটি বিদেশি বিশেষজ্ঞ দল গতকাল সেখানে গিয়েছি।

সারাদেশব্যপী গত কয়েক দিনে বিদ্যুৎ পরিস্থিতির মারাত্মক অবনতি নিয়ে গতকাল বিকেলে বিদ্যুৎ মন্ত্রণালয়ে এক জুরুরি পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।  সভায় বলা হয়েছে রমজান মাসের প্রথম দিন থেকেই যাতে বিদ্যুৎ পরিস্থিতি কোন অস্বাভাবিক না থাকে, সেই জন্য সংশ্লিষ্ট সব কর্মকর্তাকে প্রস্তুত থাকতে বলা হয়েছে।

এছাড়া রমজান মাসে সাহ্‌রি, ইফতার ও নামাজের সময় সারাদেশে কোথাও যাতে লোডশেডিং না করা হয়, সে বিষয়টি গুরুত্ব সাথে দেখতে বলা হয়েছে। তবে বিশেষ কোন পরিস্থিতির কারণে কোথাও ওই সব সময় লোডশেডিং করতে হলে তা আগেই সংশ্লিষ্ট এলাকায় জানিয়ে দিতে হবে বলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয় সভায়।

সূত্র: প্রথম আলো



শেয়ার করুন