Wednesday, May 31, 2017

ফেনী শহরে বিশ্ব তামাকমুক্ত দিবস উদযাপন


নাজমুন ভূঞা ইফতি, শহর প্রতিনিধি:
আজ বিশ্ব তামাকমুক্ত দিবস, ফেনী জেলাতে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে এই দিবস উদযাপন করা হয়েছে। আজ বুধবার ফেনী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ও জেলা তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন ট্রাস্কফোর্স কমিটির সভাপতি মনোজ কুমার রায়।

এতে সভার সভাপতিত্ব করেন, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ রামপদ সাহা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবময় দেওয়ান, ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন। এছাড়া সভায় আলোচনা রাখেন ফেনী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডাঃ অসীম কুমার সাহা, সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা ডাঃ মো. ইলিয়াছ ভূঁঞা, ফেনী বেসরকারী হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টার ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ হারুন উর রশিদ প্রমুখ।


ফেনী স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. সাইফুদ্দিন মাহামুদ চৌধুরীর পরিচালনায় সভায় বক্তারা বলেন, বিশ্বস্বাস্থ্য সংস্থার রিপোর্ট উল্লেখ করে তারা বলেন, তামাক খাতে বছরে সরকারের আয় হয় প্রায় ২ হাজার ৪শত কোটি টাকা। কিন্তু তামাক জনিত রোগের চিকিৎসা, অকাল মৃত্যু, পঙ্গুত্বের কারণে বছরে প্রায় ৫হাজার কোটি টাকার ক্ষতি হয়। কাজেই তামাক নিয়ন্ত্রনে সবাইকে সম্মিলিত ভাবে এগিয়ে আসতে হবে।


শেয়ার করুন