Tuesday, May 30, 2017

ঘূর্ণিঝড় 'মোরায়' মহেশখালীকে লণ্ডভণ্ড করে দিয়েছে


টাইমস অব ফেনী ডেস্ক:
বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মোরা’ মহেশখালী দ্বীপ কে লণ্ডভণ্ড করে দিয়েছে। এছাড়া উপকূলীয় এলাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। বাড়ছে বাতাসের গতিবেগ ও জোয়ারের উচ্চতা। উপকূলীয় এলাকায় অনেক সড়কে গাছ পড়ে ও চলমান গাড়ি বিকল হয়ে সড়ক বন্ধ হয়ে আছে।

মহেশখালী দ্বীপের ধলঘাটা, মাতারবাড়ি, সোনাদিয়া ও তাজিয়াকাটা এলাকা জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে বলে খবর পাওয়া গেছে। মহেশখালী উপজেলার নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ জানিয়েছেন, এরিমধ্য ৩০ হাজার মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে আনা হয়েছে।

তিনি আরো বলেন, মঙ্গলবার সকালে পৌনে ৬টার দিকে টেকনাফ উপকূল দিয়ে অতিক্রম করতে শুরু ঘূর্ণিঝড়টি। উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এলাকা দিয়ে ঘূর্ণিঝড় ‘মোরা’সামান্য উত্তর দিকে অগ্রসর হয়ে এ আঘাত হানে। উপকূলে আঘাত হানার সময় মোরা’র গতিবেগ ছিল ঘণ্টায় ১৩৫ কিলোমিটার। এর প্রভাবেই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ধমকা হওয়াসহ বৃষ্টি হচ্ছে।


কক্সবাজার সমুদ্র উপকূল এখন উত্তাল। এছাড়া সেন্টমার্টিন ও কুয়াকাটায় ঘূর্ণিঝড়ের প্রভাবে এখন হালকা ‍বৃষ্টি ও শীতল হাওয়া বইছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে সাগরের গর্জন দানবীয় আকারে রূপ ধারন করছে।

সূত্র: আরটিভি অনলাইন


শেয়ার করুন