Tuesday, May 23, 2017

ফেনী শহরকে সিসি ক্যামেরার আওতায় আনতে তৎপর পুলিশ



স্টাফ রিপোর্টার :
ফেনী শহরকে সিসি ক্যামেরার আওতায় আনতে দফায় দফায় পরিকল্পনা নেয়া হলেও তা বাস্তবায়ন হয়নি। সম্প্রতি জেলা পুলিশের পক্ষ থেকে এ উদ্যোগ বাস্তবায়নে জোরতৎপরতা শুরু হয়েছে।
পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার পরিকল্পনাটি কার্যকর করতে স্থানীয় সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, পৌরসভা ও ব্যবসায়ী নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেছেন।
জেলা পুলিশ প্রশাসন সূত্রে জানা গেছে, বিষয়টি নিয়ে ইতিমধ্যে পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর সাথেও বৈঠক করেছেন। সংসদ সদস্য ব্যক্তিগত পক্ষ থেকে শহরের বিভিন্ন পয়েন্টে ৩শ টি সিসি ক্যামেরা প্রদান করবেন। তিনি গতকাল সোমবার রাতে ফেনীর সময় কে জানান, আগামী ১৫ দিনের মধ্যে সিসি ক্যামেরা স্থাপন সম্পন্ন করতে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন।
সহকারি পুলিশ সুপার (ডিএসবি) মো: আমিনুল ইসলাম জানিয়েছেন, শহরের যেসকল স্থানে সিসি ক্যামেরা প্রয়োজন এর একটি তালিকা পুলিশের পক্ষ থেকে তৈরি করা হচ্ছে।
অতিরিক্ত পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান জানান, কোনো ধরনের অপরাধ সংঘটিত হলে সিসি ক্যামেরা দ্বারা অপরাধী শনাক্ত করা সহজ। এ জন্য প্রশাসনের পাশাপাশি ব্যক্তিমালিকানাধীন ব্যবসাপ্রতিষ্ঠান ও বাসাবাড়িতেও সিসি ক্যামেরার ব্যবহার বাড়াতে উদ্বুদ্ধ করা হবে।
জানতে চাইলে পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার ফেনীর সময় কে বলেন, বিভিন্ন ঘটনায় অপরাধী শনাক্ত করতে সিসি ক্যামেরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। ফেনী শহরকে সিসি ক্যামেরার আওতায় আনা হলে জনগণের জানমালের নিরাপত্তা বাড়বে।

শেয়ার করুন