Wednesday, May 31, 2017

প্রত্যাশিত দর না পাওয়ায় ছাগলনাইয়া সিএনজি মহলের টেন্ডার বাতিল


সাইফুল ইসলাম সোহেল ছাগলনাইয়া(ফেনী) প্রতিনিধি:
ছাগলনাইয়া সিএনজি মহালের ২০১৭-১৮ অর্থবছরের দরপত্র (টেন্ডার) বাতিল করা হয়েছে। পৌরসভার কাংখিত দর না পাওয়ায় এটি বাতিল করা হয় বলে জানিয়েছে পৌর কর্তৃপক্ষ। পৌরসভার সচিব আব্দুল হাই জানান, গত অর্থ বছরে মহালটি ইজারা দেয়া হয় ২৫লাখ পঞ্চান্ন হাজার টাকায়। সে হিসেবে সরকারি নিয়ম মোতাবেক এবার গতবারের দরের চেয়ে ১০%বেশী দরে ( ন্যুনতম ২৮লাখ ১০হাজার ৫শ টাকা) মহালটি ইজারা দেয়ার কথা। কিন্তু দরদাতা কেউই তাদের দরপত্রে ওই দর উল্লেখ করতে পারেননি বিধায় দরপত্রটি বাতিল ঘোষণা করা হয়।

তিনি আরো জানান, ছাগলনাইয়ার সিএনজি মহালের ইজারা দেয়ার জন্য একটি দৈনিকে দরপত্র বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ২৯মে ছিল দরপত্র জমাদানের শেষদিন। ওইদিন নির্ধারিত  সময় পর্যন্ত ৪জন দরদাতা তাদের দরপত্র জমা দেন। দরদাতারা হলেন, শরীফুল ইসলাম (২৬লাখ ৫০হাজার টাকা), আলাউদ্দিন পাটোয়ারী (২৬লাখ টাকা), নেজাম উদ্দিন (২৫লাখ ৬হাজার টাকা) ও মোহাম্মদ হানিফ (২৫লাখ ৫হাজার টাকা)।

পৌর মেয়র এম মোস্তফা জানান, ছাগলনাইয়া পৌরসভার কাংখিত দর না পাওয়া গেলে ৫বার পর্যন্ত দরপত্র আহবান করার বিধান রয়েছে। ৫বারেও কাংখিত দর না পাওয়া গেলে পৌরসভা নিজেই টোল আদায় করবে। তিনি আরো জানান, তিনি মেয়র নির্বাচিত হওয়ার পর পৌরসভার উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন।  কেউ ষড়যন্ত্র করে তার উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে পারবেনা। তিনি পৌরবাসীকে সাথে নিয়ে পৌরসভার উন্নয়নের ধারা অব্যাহত রাখারও ঘোষণা দেন।

শেয়ার করুন