Thursday, June 1, 2017

দাগনভূইয়া মেধাবী ছাত্র প্রাপ্তির অকাল মৃত্যুতে মানববন্ধন


দাগনভূইয়া প্রতিনিধি:
দাগনভূইয়ার আতাতুর্ক মডেল হাই স্কুলের ১০ম শ্রেণির মেধাবী ছাত্র ইমরান হোসেন (প্রাপ্তি)' র সড়ক দূর্ঘটনায় মৃত্যুতে আজ আতাতুর্ক স্কুলের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। আতাতুর্ক স্কুলের সহকারী প্রধান শিক্ষক রহিম উল্লা মালদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দাগনভূইয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) আবুল কালাম আজাদ। এছাড়া আরো বক্তৃতা রাখেন, আরটিভির জেলা প্রতিনিধি আজাদ মালদার, বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আবুল কায়েশ রিপন, স্কুলের ছাত্র শাহাদাত হোসেন, প্রাক্তন ছাত্র জিয়া উদ্দিন মাসুদ, প্রাক্তন ছাত্র কাজি সাইফুর রহমান স্বপন। মানববন্ধন পরিচালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক  ইমাম হোসেন।

মানববন্ধনে উপস্থিত ছাত্র-ছাত্রীরা জানায়, দাগনভূইয়া বাজার উপর দিয়ে  চট্রগ্রাম-নোয়াখালীর ভারী যানবাহন চলাচল করে। বাজারের ওপারে রয়েছে উপজেলার সুনামধন্য বিদ্যালয় আতাতুর্ক মডেল হাই স্কুল, আতাতুর্ক সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং উপজেলার একমাত্র কলেজ ইকবাল মেমোরিয়াল ডিগ্রী কলেজ। অথচ প্রতিনিয়ত আমরা জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পার হই। বাজারের সড়কের উপরে নেই কোন ফুটওভার ব্রীজ, জেব্রা ক্রসিং ও স্পিড ব্রেকার। তারা আর চায় না এই মেধাবী প্রাপ্তির মত আর কোন ছাত্রের অকাল মৃত্যু।

তাই তারা উপস্থিত প্রশাসনের কাছে ১৩ দফা দাবী জানায়। নিম্নে ১৩ দফা দাবী:
১) শিক্ষা প্রতিষ্ঠানের সম্মুখে স্পিড ব্রেকার চাই।
(২) রাস্তায় চলাচলের অযোগ্য যানবাহন উচ্ছেদ করতে হবে।
(৩) ট্রাফিক আইন মানা কল্পে সার্বক্ষণিক পুলিশ পাহারা চাই।
(৪) অবিলম্বে ট্রাফিক আইল্যান্ড নির্মান করতে হবে।
(৫) জিরো পয়েন্টে কোনো বাস না থামতে প্রশাসনের সহযোগিতা চাই।
(৬) আমরা চাইনা আর কোনো মায়ের কোল খালি হয়ে যাক।
(৭) ট্রাফিক জ্যাম প্রতিরোধে পুলিশ প্রশাসনের সক্রিয়তা নিশ্চিত করতে হবে।
(৮) আমরা চাইনা আর কোন মুকূল অকালে ঝরে যাক।
(৯) একটি দূর্ঘটনা সারা জীবনের কান্না।
(১০) আর কোনো প্রাপ্তির অকালে ঝরে পড়া চাই না।
(১১) অবিলম্বে ওভার ব্রিজ নির্মাণ করতে হবে।
(১২) নিরাপদ সড়ক চাই, ট্রাফিক আইন মেনে চলুন।
(১৩) মহাসড়কের দুই পাশ্বে অবৈধ স্থাপনা উচ্ছেদ কর।


অন্যদিকে দাগনভূইয়া থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ বলেন, যথাযথ কতৃর্কপক্ষ সড়ক দূর্ঘটনা রোধকল্পে বাজারের আতাতুর্ক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে একটি স্পিড ব্রেকার, আতাতুর্ক মডেল হাই স্কুলের সামনে একটি ব্রেকার, থানার সামনে একটি স্পিড ব্রেকার ও বাজারের উপরে ছাত্র-ছাত্রী এবং জনসাধারন চলাচলের জন্য একটি ফুটওভার ব্রীজ স্থাপন করা সময়ের দাবী।

শেয়ার করুন