Friday, June 23, 2017

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ১০ কিলোমিটার জুড়ে তীব্র যানজট


বিশেষ প্রতিনিধি:
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশের দাউদকান্দি এলাকায় ১০ কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার বিকালে যানজট টোলপ্লাজা থেকে গৌরিপুর পর্যন্ত ছাড়িয়ে যায়। ঈদকে সামনে রেখে মহাসড়কে যানবাহনের চাপ, পণ্যবাহী ট্রাক-কাভার্ডভ্যানের ওজন স্কেলে চাঁদা আদায়ে দর-কষাকষিতে সময়ক্ষেপণের কারণে এ যানজটের সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সূত্র জানায়, বৃহস্পতিবার থেকে সরকারি ছুটি শুরু হওয়ায় এ মহাসড়কে ঘরমুখো মানুষের চাপ বাড়ে। গভীর রাত থেকে মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি টোলপ্লাজা এলাকা ছাড়াও গোমতী সেতুর পশ্চিম প্রান্তের গজারিয়াসহ বিভিন্ন এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। শুক্রবার ভোর থেকে যানজট তীব্র আকার ধারণ করে।

ঢাকা থেকে ফেনীগামী স্টার লাইন পরিবহনের যাত্রী নূরের নবী জানান, তিনি শুক্রবার দুপুর ১২টায় মানিকনগর থেকে যাত্রা করেন। ফেনী পর্যন্ত পৌঁছাতে তার ছয় ঘণ্টা সময় লেগেছে। চালকদের অভিযোগ, দাউদকান্দি টোলপ্লাজা এলাকায় পণ্যবাহী ট্রাক-কাভার্ডভ্যানের ওজন স্কেলে চাঁদাবাজির জন্য এ যানজটের সৃষ্টি হয়। দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, ঈদ উপলক্ষে মহাসড়কে পরিবহনের চাপ বেড়ে যাওয়ায় কোথাও কোথাও ধীরগতিতে যানবাহন চলাচল করছে, তাই এ যানজটের সৃষ্টি হচ্ছে।
সূত্র: বাংলা টিব্রিউন



শেয়ার করুন