Tuesday, June 20, 2017

ফুলগাজী থানার অফিসার ইনচার্জ এম এম মুর্শেদের সততাময় কর্মতৎপরতায় মুগ্ধ ফুলগাজীবাসী


মোঃ ইউনুছ ভূঞাঁ সুজনঃ
পুলিশই হলো জনগনের বন্ধু ফুলগাজীতে অপরাধী চক্রের রক্ষা নাই। ফেনী জেলার ফুলগাজী মডেল থানায় ২০১৬ সালের জানুয়ারীতে অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করেন এম এম মুর্শেদ পি পি এম। দায়িত্ব নেওয়ার পর থেকে  এম এম মুর্শেদ পি পি এম এর নেতৃত্বে অতীতের সীমান্তবর্তী মাদক  খ্যাত ফুলগাজীর আইন শৃঙ্খলা অনেকটাই উন্নতি হয়েছে বলে জানা যায় । চৌকস  এম এম মুর্শেদ পি পি এম, তার দক্ষতায় বিভিন্ন সময় চুরি, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি, নারী-শিশু নির্যাতন, ইভটিজিং,বাল্য বিবাহ, ভূমি দূস্য, জাল জালিয়াতি, প্রতারনা, বিভিন্ন প্রকার নকল প্রসাধনী আটক, মাদক ব্যবসায়ী, মাদক সেবনকারী, জুয়াড়ি, ওয়ারেন্টভুক্ত ও সাজাপ্রাপ্ত আসামী সহ শত শত অপরাধীকে গ্রেফতার করে ফুলগাজীর মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। 

ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা প্রদান করে একাধিক মাদক ব্যবসায়ী, মাদক সেবনকারী ও জুয়াড়ি সহ সমাজ বিরোধী অপরাধের সাথে জড়িত অপরাধীদের জেল হাজতে প্রেরন করেন।  এম এম মুর্শেদ পি পি এম নেতৃত্বে অপরাধী চক্রের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করে যাচ্ছেন ফুলগাজী থানা পুলিশ। তাঁর সুদক্ষতার জন্য ফুলগাজী উপজেলা আইন শৃংঙ্খলা  শীর্ষক সেমিনারে সুনাম কুড়িয়েছেন ফেনী জেলা প্রশাসনের পক্ষ থেকে, মাদক ও সমাজবিরোধী কার্যকলাপ সহ সকল অপরাধের ক্ষেত্রে জিরো ট্লারেন্স, অপরাধী যে হোক তাকে আইনের আওতায় নিয়ে আসেন। যুবসমাজ কে মাদকের হাত থেকে রক্ষা করার জন্য ফুলগাজী উপজেলায় মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছেন। ফুলগাজী মডেল থানায় অফিসার ইনচার্জ হিসেবে    এম এম মুর্শেদ পি পি এম যোগদানের পর থেকে প্রায় শতাধিক মাদক সম্রাটকে গ্রেফতার করে নিয়মিত মামলা ও বিপুল পরিমান মাদক উদ্ধার করেছেন। প্রায় ২০/৩০ জন মাদক সেবীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন এবং ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা প্রদান করে জেল হাজতে প্রেরন করেছেন। 

ওয়ারেন্ট ও সাজাপ্রাপ্ত আসামী আটক করেছেন প্রায় শতাধিক। ফুলগাজী মডেল থানায় এম এম মুর্শেদ পি পি  যোগদানের পর থেকেই পুলিশের এই কঠোর অবস্থান ও তৎপরতার কারণে উপজেলা সদর সহ বিভিন্ন ইউনিয়নের অপরাধীদের দৌরাত্ব যেমন কমে এসেছে, মাদক সেবন ও বিক্রি এখন অনেকটাই নিয়ন্ত্রনে এসেছে। কমে এসেছে অনেক মিথ্যা মামলা। অব্যাহত রয়েছে মাদক ও সমাজ বিরোধী কার্যকলাপ সহ সকল অপরাধের বিরুদ্ধে অভিযান। 

এম এম মুর্শেদ পি পি এম এর বলিষ্ট ভূমিকার কারণেই এটি সম্ভব হয়েছে বলে দাবী করেছেন ফুলগাজী উপজেলার বিভিন্ন সচেতন মহল। অফিসার ইনচার্জ এম এম মুর্শেদ পি পি এম দীর্ঘ দিনের সততা ও কর্মতৎপরতার জন ফুলগাজী কে মাদক মুক্ত ও জনবাস্তব একটি উপজেলা হিসেবে গড়তে সবার সহযোগিতা কামনা করেন। তার কাজের দক্ষতা ও দিক নির্দেশনায় প্রশংসিত হয়েছেন উপজেলার সকল শ্রেণী-পেশার মানুষের কাছে। 
  
নিরাপরাদ কোন মানুষকে মিথ্যা মামলায় হয়রানী করা হবে না। পুলিশের নাম ভাঙ্গিয়ে যদি কেউ মাদক ব্যবসা, জুয়া বা সমাজ বিরোধী কোন কর্যকলাপ করে তাদেরকে আটক করে থানায় খবর দেয়ার জন্য সকলের প্রতি অনুরুধ করেন এম এম মুর্শেদ পি পি এম -০১৭১৩৩৭৩৭৮০।

এম এম মোর্শেদ পি পি এম    একজন আদর্শ পুলিশ কর্মকর্তা হিসেবে মর্যাদা পান ফুলগাজীর সর্ব মহলে। সেবার ব্রত নিয়ে ফুলগাজীর মানুষের জানমালের নিরাপত্তা দিতে এসেছেন। দক্ষ পুলিশ অফিসার হিসেবে রাষ্ট্রীয়ভাবে অর্জন করেছেন সম্মাননা। সামাজিক সংগঠনের পক্ষ থেকেও স্বীকৃতি পান বার বার এ পুলিশ কর্মকর্তা। মেধাবী ও চৌকস পুলিশ কর্মকর্তা হিসেবে পারসোনালিটি অ্যাওয়ার্ড পেয়েছেন বলেও জানাযায়।
পেশাদার এ পুলিশ কর্মকর্তা চাকরি জীবনে যেতে চান বহুদূর। এ জন্য মানুষের ভালোবাসা এবং কর্মকাণ্ডের মাঝে নিজেকে সারাক্ষণ বাঁচিয়ে রাখতে চান।

বাংলাদেশ পুলিশের তারকা খ্যাত পুলিশ কর্মকর্তা  এম এম মোর্শেদ পি পি এম ব্যক্তিগত জীবনে তিনি আদর্শবান, শতভাগ পেশাদার ও ন্যায়পরায়ণ। মেধাবী এ পুলিশ কর্মকর্তা মন খুলে মানুষকে ভালোবাসেন। কর্মরত জীবনে তিনি বাংলাদেশের গুরুত্বপূর্ণ কয়েকটি জেলায় অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করেছেন। প্রত্যেকটি কর্মস্থলে তিনি ছিলেন একজন চৌকস পুলিশ কর্মকর্তা। তার কর্মদক্ষতার ছোঁয়া সমৃদ্ধ করেছে পুলিশ বাহিনীকেও। ‘পুলিশ জনগণের বন্ধু’ পুলিশ কর্মকর্তা    এম এম মুর্শেদ পি পি এম কর্মজীবনে এটিই প্রতীয়মান হয়েছে। 

একজন দক্ষ ও আদর্শবান পুলিশ কর্মকর্তা হিসেবে তিনি সদাসর্বদা ছিলেন এবং আছেন নিরহংকার এ মানুষটি। তিনি সব সময় চিন্তা করেন যেন তার দ্বারা যেন কোনোমানুষের ক্ষতি না হয়। এম এম মোর্শেদ পি পি এম মত যে কোন পুলিশ কর্মকর্তার পেশাদারিত্ব, কাজের প্রতি আন্তরিকতা

 এবং মানুষের প্রতি ভালোবাসা নিয়ে নিঃস্বার্থভাবে দায়িত্ব পালন করলে যে কোনো পুলিশ অফিসারই প্রশংসা পাবেন। ঈদুল ফিতর কে সামনে রেখে ফুলগাজী আইন শৃংঙ্খলা বাহিনী সদাতৎপর বলে জানান ফুলগাজী থানার অফিসার ইনচার্জ এম এম মুর্শেদ পি পি এম।

শেয়ার করুন