Sunday, June 4, 2017

টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতলো রিয়াল মাদ্রিদ


খেলাযোগ:
টানা দ্বিতীয়বারের মত চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ঘরে তুলল রিয়াল মাদ্রিদ। পতুগীর্জ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোল করে  চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদের বড় ভূমিকা রাখেন। শনিবার রাতে কার্ডিফের ফাইনালে ইউভেন্তাসকে ৪-১ গোলে হারিয়েছে স্পেনের ও বিশ্বের সবচেয়ে দামী ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদ। এবার প্রথম টুর্নামেন্টের নাম বদল করে রাখা হয় চ্যাম্পিয়ন্স লিগ। আর প্রথমবার বাজিমাত করে জিনেদিন জিদানের দল। এবং চ্যাম্পিয়ন্স লিগে প্রথম খেলোয়াড় হিসাবে ৩টি ফাইনালেই গোল করলেন রোনালদো। 

ম্যাচ শুরুর ২০ মিনিটে কারভাহালের অ্যাসিস্টে গোল করেন রোনালদো। এর ৭ মিনিট পরে মারিও মানজুকিচের অসাধারণ এক দৃষ্টিনন্দন গোলে সমতায় ফেরে ইউভেন্তাস। প্রথমর্ধে দুই দল আর গোল করতে পারেনি। খেলার বিরতির পর ৬০ মিনিটে দুরপাল্লার শটে রিয়ালকে লিড এনে দেন কাসেমিরো। 

তিন মিনিট পর মডরিচের ক্রসে দলকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন রোনালদো। ৮২ মিনিটে আসেনসিওর গোলে বড় জয় নিশ্চিত করে জিদানের দল। ২ গোল করে ম্যাচসেরা হন রোনালদো। এছাড়া এ ম্যাচ দিয়ে সব ধরনের ফুটবলে ৬০০ গোলের মাইলফলক স্পর্শ করেন রিয়ালের স্ট্রাইকার রোনালদো।


শেয়ার করুন