Tuesday, June 6, 2017

ফেনীর নতুন মুন্সীর হাট সংলগ্ন করইয়া - নোয়াপুরের আঞ্চলিক মহা সড়কের বেহাল দশা জনসাধারনের মধ্যে সীমাহীন দুর্ভোগ


মোঃ ইউনুছ ভূঞাঁ সুজন:  
ফেনীর নতুন মুন্সীর হাট সংলগ্ন করইয়া - নোয়াপুরের আঞ্চলিক মহা সড়কের বেহাল দশা। ২নং নতুন মন্সীর হাটের করইয়া, নোয়াপুর, বদরপুর, গাপতলাসহ প্রায় ১লক্ষ মানুষেকে প্রতিনিয়ত দুর্ভোগ পোয়াতে হচ্ছে।

জানা যায়, নোয়াপুর -করইয়া দুটি মাধ্যমিক উচ্চ বিদ্যালয়, একটি মাদরাসা ও বদরপুরে একটি  বিজিবি ক্যাম্পসহ সরকারী -বেসরকারী বিভিন্ন কর্মকর্তা কর্মচারী, স্কুল -কলেজ ও মাদরাসারসহ দূর-দূরান্তের সর্বস্তরের জনসাধারন প্রতিদিন এ রোড় দিয়ে যাতায়াত করে। নোয়াপুর - করইয়া, কামাল্লা বদুরপুর গ্রামসহ হাজার হাজার জনসাধারনের ২নং নতুন মন্সীর হাট ইউনিয়ন পরিষদ ও ফুলগাজী  উপজেলায় যাওয়ার একমাত্র মেইন সড়কও এটি।


স্থানীয় সূত্রে জানা যায় যে, দীর্ঘ দিন ধরে রাস্তা সংস্কার না করায় রাস্তার আজ এ বেহার দশা। প্রতিনিয়ত শত শত যানবাহন চলাচল ওই রোড় দিয়ে। তাই যানবাহন গুলো চলাচলে প্রচুর পরিমানে সমস্যার সম্মুখীন হতে হয় বলে জানায়  স্থানীয় ইজি- বাইক ও সি.এন.জি ড্রাইভার মোঃ জুলাস, মোঃ আপছার,মোঃ জামাল।

ফুলগাজী উপজেলা যুবলীগের সহ-সভাপতি কাজী সালাউদ্দিন জন্টু জানান, দীর্ঘ দিন রাস্তাটির সংস্কার কাজ না হওয়ায় বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসার ছাত্র-ছাত্রীরা বৃদ্ধমানুষ গুলো কে প্রতিনিয়ত দুর্ভোগ পোয়াতে হয়।  

স্থানীয় নোয়াপুর ৩নং ওয়ার্ড মেম্বার হুমায়ন কবির, করইয়া ২নং  ওয়ার্ড মোঃ আলমগীর ও সাবেক করইয়া ২নং ওয়ার্ডের মেম্বার রবিউল হোসেন টিটুসহ সকলে জানান, দীর্ঘ দিন যাবত রাস্তার কাজ সংস্কার না হওয়ার ফলে জনসাধারনের মধ্যে দুর্ভোগ সৃষ্টি হয়। বিশেষ করে ডেলীভারী রোগী ও বৃদ্ধাদের কে নানান সমস্যা পড়তে হয়।

মুন্সীর ২নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভিপি নুরুল আমিন জানান, আমরা সর্বদা জনগনের যাবতীয় সমস্যা সমাধানে নিরলশ ভাবে কাজ করে যাচ্ছি প্রতিনিয়ত। এরি দারাবাহিকতায় বিশেষ করে আমরা করইয়া - নোয়াপুরের রাস্তার সংস্কার ব্যাপারে খুবই আশাবাদী ইনশাল্লাহ অচিরে আমরা এর সংস্কারের জন্য কাজ করবো বলে তিনি  জানান।

ফুলগাজী উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল আলিম জানান ২নং মুন্সীর হাট ইউনিয়ন নোয়াপুর ও করইয়ার দীর্ষ দিনের প্রত্যাশা শেখ নরুল্লা সড়কের সংস্কার কাজ। তিনি আরো জানান আমরা অতি দ্রুত ২নং মুন্সীর হাট ইউনিয়ন সংলগ্ন করইয়া -নোয়াপুর বাসীর স্বপ্ন পুরনেরর জন্য কাজ করবো।

শেয়ার করুন