Sunday, June 4, 2017

ফেনীতে টানা ৪ঘন্টা মশুল ধারে বৃষ্টি পর্যাপ্ত পানি নিষ্কাশন ব্যবস্থা ও ড্রেন পরিস্কার না থাকার কারণে জনভোগ


মোঃ ইউনুছ ভূঞাঁ সুজন, ফেনী প্রতিনিধি:
ফেনীতে টানা ৪ঘন্টা মশুল ধারে বৃষ্টি পর্যাপ্ত পানি নিষ্কাশন ব্যবস্থা ও ড্রেন পরিস্কার না থাকার কারণে জনভোগ বেড়েছে।  রবিবার  সকাল থেকে টানা ভারী বর্ষন শুরু হয়ে বিরতিহীন ভাবে চলছে টানা ৪ঘন্টা। আর মশুল ধারে বৃষ্টির  কারণে জনজীবনে চরম দূরভোগ পোয়াতে হচ্ছে। এদিকে ফেনী মাস্টার পাড়াস্থ  রাস্তাসহ প্রায় জায়গায় রাস্তা ঘাট প্রায় ১ফুট পানির নিচে ডুবে রয়েছে।

 এমতবস্থায় সঠিক ভাবে ছোট খাটো ও মাঝারি ধরনের যান-বাহন গুলো  রাস্তা নির্নয় করা মুশকিল হয়ে পড়েছে। সাধারন মানুষের কাছ থেকে জানা যায়, ফেনী পৌরসভা কতৃক পর্যাপ্ত ড্রেন পরিস্কার ও পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকার ফলে জন -জীবনে দূর্ভোগ পোয়াতে হচ্ছে।

 শ্রমজীবি রিক্সার চালকেরা জানান, রাস্তায় অতিরিক্ত পানির কারণে ভয়ের মধ্যে রিক্সা চালাইতে হয় রাস্তায় অধিক পরিমান পানির ফলে রাস্তায় ড্রেন গুলোর সঠিক অবস্থান নির্নয় করা সম্ভব হয় না।    যার ফলে যে কোন সময় বড় ধরনের দূর্গটনার শিকার হতে পারে সাধারন মানুষ।

এদিকে পানি নিষ্কাশন ও ড্রেন পরিস্কার সংকান্ত বিষয় নিয়ে ফেনী পৌরসভার প্যানেল মেয়র আশরাফুল আলম গীটারের কাছে জানতে চাইলে তিনি বলেন, ফেনী পৌরসভার জনসাধারনের সার্বিক সমস্যা সমাধান করার জন্য আমরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। তিনি আরো বলেন, সকাল থেকে অতি জরুরি ভিত্তিতে পানি নিষ্কাশন ও ড্রেন পরিস্কার করার জন্য কাজ চলতেছে। অতি দ্রুত এ সমস্যা সমাধান হবে বলে তিনি মনে করেন।

শেয়ার করুন