Thursday, June 8, 2017

বিশ্বসেরা ব্যাটসম্যানদের নেতৃত্ব দিচ্ছেন টাইগার তামিম ইকবাল


খেলাযোগ:
এই মুহূর্তে বিশ্বের তারকা ব্যাটসম্যান কারা? এটা প্রায় সবার জানার কথা। আর এই প্রশ্নটি যদি কাউকে করা হয়, তিনি একপলকে বলে দিবেন। না ভেবেই বলে দেবেন বিরাট কোহলি, রোহিত শর্মা, এবি ডি ভিলিয়ার্স, হাশিম আমলা, ডেভিড মিলার, ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, জো রুট, ইয়ান মরগান, বাবর আজম, কেন উইলিয়ামসনের নাম। যদি উত্তরদাতা বাংলাদেশি কেউ হন, তবেই কেউ হয়তো বা তামিম ইকবালের নাম নেবেন। আর তা না হলে ওই উত্তরগুলোই প্রত্যাশিত। তবে অনেকের মাথায় না থাকা তামিম এখন চ্যাম্পিয়ন্স ট্রফির ব্যাটসম্যানদের নেতৃত্ব দিচ্ছেন।

এর আগে ১ জুন বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়েই মাঠে গড়ায় চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭ আসর। ওই ম্যাচে ইংল্যান্ডের কাছে বাংলাদেশ ৮ উইকেটে হেরে গেলে ১২৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম। এরপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি হলেও ৯৫ রানের আরেকটি দুর্দান্ত ইনিংস উপহার দেন টাইগার এই ড্যাশিং ওপেনার। দুই ম্যাচে ২২৩ রান, যা চ্যাম্পিয়ন্স ট্রফির রানের দিক দিয়ে ব্যাটসম্যানদের শীর্ষে বসিয়েছে তাকে।  

তামিমের পর ১৯৭ রান নিয়ে ইংল্যান্ডের জো রুট। তিনে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন (১৮৭)। ১৫১ রান নিয়ে চার নম্বরে আরেক ইংলিশ অ্যালেক্স হেল এবং পাঁচে প্রোটিয়া ব্যাটসম্যান হাশিম আমলা (১১৯)।

এদিকে, টুর্নামেন্টের আট দলের মধ্যে কেবল ভারত ও শ্রীলঙ্কা একটি করে ম্যাচ খেলেছে। তাই হয়তো অনেকে বলতে পারেন তাদের তো এখনও একটি করে ম্যাচ বাকি। কিন্তু এই দুই দলের মধ্যে ৯১ রান নিয়ে কেবল রোহিত শর্মা সেরা দশে রয়েছেন। তাকে আজ লঙ্কানদের বিপক্ষে ১৩৩ রানের ইনিংস খেলতে হবে। তাহলে তিনি তামিমকে পেছনে ফেলতে পারবেন। তবে সেটা পরের কথা। এখন যে অবস্থা, তাতে দেখা যাচ্ছে গত ৫ জুন থেকে এখন পর্যন্ত রানে তামিমই যে শীর্ষে।


সূত্র: বিডি-প্রতিদিন

শেয়ার করুন