Sunday, July 30, 2017

তিন নির্বাচককের চুক্তির মেয়াদ বাড়ল


খেলাযোগ:
জাতীয় দলের তিন নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার সুমন ও সাজ্জাদ আহমেদ শিপনের চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল গত জুনে। কিন্তু চ্যাম্পিয়নস ট্রফি ও অস্ট্রেলিয়া সিরিজের জন্য আগস্ট পর্যন্ত তাদের চুক্তি নবায়ন করা হয়। রবিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভায় আগামী বছরের আগস্ট পর্যন্ত তিন নির্বাচকের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেছেন, ‘এক বছরের জন্য নির্বাচকদের মেয়াদ বাড়ানো হয়েছে। সেই সঙ্গে বয়সভিত্তিক নির্বাচক প্যানেল থেকে একজনকে ওপরে এবং জাতীয় দলের নির্বাচক প্যানেল থেকে একজনকে নিচে নামিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ বর্তমানে বয়সভিত্তিক নির্বাচক কমিটির তিন সদস্য হাসিবুল হোসেন শান্ত, এহসানুল হক সিজান এবং হান্নান সরকার।

চ্যাম্পিয়নস ট্রফির পর ব্যাটিং পরামর্শক থিলান সামারাবিরার সঙ্গে চুক্তি নবায়ন করেনি বিসিবি। শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটারের উত্তরসূরি হিসেবে এরই মধ্যে জাতীয় দলের সঙ্গে কাজ শুরু করে দিয়েছেন অস্ট্রেলিয়ার মার্ক ও’নিল। তবে তার সঙ্গে আপাতত অস্ট্রেলিয়া সিরিজ পর্যন্ত চুক্তি করেছে বিসিবি। এ বিষয়ে নাজমুল হাসান বলেছেন, ‘আমরা মার্ক ও’নিলকে অস্ট্রেলিয়া সিরিজের জন্য নিয়োগ দিয়েছি আপাতত। তার পারফরম্যান্স দেখে ভবিষ্যতে দীর্ঘমেয়াদি চুক্তির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

কোর্টনি ওয়ালশ থাকলেও আরেকজন পেস বোলিং কোচকে নিয়োগ দিতে চায় বিসিবি। এক্ষেত্রে বিসিবির আগ্রহের তালিকায় সবার ওপরে শ্রীলঙ্কার সাবেক পেসার চম্পকা রামানায়েকে। বোর্ড সূত্রে জানা গেছে, বিসিবির কাছ থেকে সবুজ সংকেত পেয়ে রামানায়েকে শ্রীলঙ্কা দলের বোলিং কোচের চাকরি ছেড়ে দিয়েছেন। এ প্রসঙ্গে বিসিবি সভাপতির মন্তব্য, ‘এখনও তার সঙ্গে আমাদের চুক্তি হয়নি। তবে তাকে পেতে আমরা আগ্রহী। তাকে আমরা দীর্ঘমেয়াদে কাজে লাগাতে চাই।’ রামানায়েকের অবশ্য জাতীয় দল নয়, হাইপারফরম্যান্স দলের বোলারদের নিয়ে কাজ করার কথা। পাশাপাশি বিসিবির ‘বিশেষ অ্যাসাইনমেন্টে’ও দেখা যেতে পারে তাকে।

সূত্র: বাংলা ট্রিবিউন


শেয়ার করুন