Sunday, July 9, 2017

ফেনীর ছেলে সাইফুদ্দিনের মাধ্যমে পেস অলরাউন্ডার অভাব পূরণের পথে বাংলাদেশ


খেলাযোগ:
বাংলাদেশ ক্রিকেটে ব্যাটসম্যান বোলার বা অলরাউন্ডার এসেছে শুরু থেকেই। তবে একজন পারফেক্ট পেস অলরাউন্ডারের অভাব এখনো পূরণ হয়নি বাংলাদেশ ক্রিকেটে। মাশরাফি বিন মর্তুজা বা তাপস বৈশ্য ব্যাট হাতে ঝড় তুলতে পারলেও তাপস হারিয়ে গেছেন বহু আগেই। এখন একমাত্র মাশরাফিই পেসার হয়ে ব্যাট হাতে ঝড় তুলতে পারেন। কিন্তু তিনি একজন পারফেক্ট পেস অলরাউন্ডার নন।

২০০৬ সালে ফরহাদ রেজাকে পেয়েছিল বাংলাদেশ। কিন্তু অফ ফর্ম আর আইসিএল ঝড়ে ঘুরে দাঁড়াতে পারেনি তিনি। তারপর মাহবুবুল আলম রবিন, ডলার মাহবুব আসলেও তারা বেশি দিন টিকতে পারেনি। এভাবে পেস অলরাউন্ডারের অভাবে রয়েছে বাংলাদেশ।

বহু প্রতিক্ষার পর শ্রীলংকার বিপক্ষে টি-২০ দিয়ে সবার নজরে আসে ফেনীর ছেলে মোহাম্মদ সাইফুদ্দিন। ২ টা টি-২০ খেলে সু্বিধা করতে না পারলেও চলমান এইচপি দলের হয়ে অস্ট্রেলিয়ার নর্দান টেরিটরির সঙ্গে আজ ৫ চার ও ৫ ছক্কায় ১০৪ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়েছেন। অস্ট্রেলিয়ার কন্ডিশনে যে কোনো দলের বিপক্ষেই সেঞ্চুরি করা কঠিন ব্যাপার। এটা নিশ্চই সেরা ক্রিকেটের অংশ।

যেহেতু সাইফুদ্দিনের অভিষেক হয়েছে এবং এইচপি টিমেও ভালো খেলছেন তাই তাকে দিয়েই ভবিষ্যতের পেস অলরাউন্ডারের চাহিদা তাকে দিয়েই পূরণ করতে পারে বাংলাদেশ।

তাই তাকে পেস অলরাউন্ডারের সব সুযোগ দিতে হবে। তাই আশা করা যায় সাইফুদ্দিন জাতীয় দলে নিয়মিত হবেন।


শেয়ার করুন