Thursday, July 6, 2017

ফেনীর সোনাগাজীতে ভেঙে পড়া স্লুইসগেট নিয়ে ব্যাপক তৎপর চর দরবেশ ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম


মো. ইউনুছ ভূঞাঁ সুজনঃ
ফেনীর সোনাগাজী উপজেলার চর দরবেশ ও চর চান্দিয়া ইউনিয়নের সীমান্তবর্তী ৯নং স্লুইসগেট ভেঙ্গে যাওয়া নিয়ে এলাকার সব মহলে চলছে আলোচনা সমালোচনার ঝড়। সব কিছুর উর্ধে উঠে স্লুইসগেট পূর্ণ নির্মাণ ও এলাকাবাসীর দুঃখ লাগবের জন্য রাতদিন কাজ করছেন ৫নং চর দরবেশ ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভুট্টো।

জানা যায়, গত ২জুলাই রবিবার দিবাগত রাতে ইটালি মার্কেট সংলগ্ন ৯নং স্লুইসগেটটি প্রবল স্রোতে নদীর পানিতে তলিয়ে যায়। খবর পেয়ে তাৎক্ষনিকভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমানকে নিয়ে সোমবার সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করেন ৫নং চর দরবেশ ইউনিয়ন চেয়ারম্যান। সাথে সাথে সাধারণ মানুষের চলাচলের জন্য মঙ্গলবার নিজ অর্থায়নে নির্মাণ করেন বাঁশের সাঁকো। স্লুইসগেট টি দ্রুত বাস্তবায়নের প্রতিশ্রুতি আদায় করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা থেকে।

এরপর বৃহস্পতিবার বিকালে চেয়ারম্যান ভুট্টোর একান্ত অনুরোধে ঘটনাস্থল পরিদর্শনে আসেন ফেনী সদর আসনের সাংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। এসময় তিনি ঘটনাস্থল পরিদর্শন করে উপকূলীয় এলাকার গরিব দুঃখী মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন।

সূত্র আরো জানায়- স্লুইসগেটটি চর দরবেশ ও চর চান্দিয়া সীমান্তবর্তী হলেও বিষয়টি নিয়ে ভুট্টো চেয়ারম্যানের কর্মতৎপরতা ছিল চোখে পড়ার মত। স্লুইসগেটটি দ্রুত বাস্তবায়ন করে উপকূলীয় এলাকার জনগণের নির্বিঘ্নে চলাচলের ব্যবস্থা করাকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন চেয়ারম্যান ভুট্টো।

উল্লেখ্যঃ স্লুইসগেটটি ভেঙে যাওয়ার কিছু দিন পূর্বে ও স্লুইসগেটের সংস্কার কাজ করছিলেন জননন্দিত এ চেয়ারম্যান।

শেয়ার করুন