Tuesday, November 27, 2018

আসন্ন সংসদ নির্বাচন উপলক্ষে মানবতা ভিত্তিক রাজনৈতিক দল ইনসানিয়াত বিপ্লবের জরুরী আবেদন


জীবনের সাথে রাজনীতি অবিচ্ছেদ্য জড়িত। জীবনের সুখ-দুঃখ, ভালো-মন্দ, প্রাপ্তি-অপ্রাপ্তি, সৌভাগ্য-দুর্ভাগ্য রাজনীতির সাথে সম্পর্কিত। এমনকি মানুষের দৃষ্টিভংগি, চরিত্র ও মানসিক গঠনও রাজনীতি ও এর অন্তর্নিহিত মতবাদ নিয়ন্ত্রন করে।
আমরা বুঝি বা না বুঝি কোনো না কোনো রাজনীতি আমাদের সবার জীবনকে নিয়ন্ত্রন করছে। শুভ না অশুভ কোন রাজনীতি আমাদের নিয়ন্ত্রন করছে এবং আমরা কোন রাজনীতির পক্ষে কোথায় আমাদের অবস্থান তা বুঝতে না পারলে আমাদের ধর্মীয় ও মানবিক অস্তিত্ব থাকবে না।
সমাজ-রাষ্ট্র ও দুনিয়ায় ন্যায় থাকবে না অন্যায়, শান্তি না অশান্তি, সুবিচার না অবিচার, মানবতা না পাশবতা, অধিকার না রুদ্ধতা, স্বাধীনতা না পরাধীনতা, নিরাপত্তা নাকি আতংক- হিংস্রতা, সত্য না মিথ্যা, জ্ঞান না মূর্খতা এসব কিছু প্রধানতঃ রাজনীতির উপর নির্ভর করে।
বর্তমান দুনিয়ায় দুই প্রকার রাজনীতি চালু আছে- (এক) ধর্মের ছদ্মনামে ধর্ম বিনাশী অধর্ম উগ্রবাদি অপরাজনীতি, (দুই) উগ্র জাতীয়তাবাদি বস্তুবাদি রাজনীতি; উভয়টাই একক গোষ্ঠীবাদি রাষ্ট্র গড়ে তোলে সত্য ও মানবতার ক্ষতি করছে এবং জীবনের মহা সংকট তৈরি করেছে।
একক ধর্মের নামে এবং একক জাতীয়তাবাদি একক গোষ্ঠীবাদি এ দুই অপরাজনীতির কারণেই সারা দুনিয়ায় আজ খুন-গুম-সন্ত্রাস-স্বৈরতা-দারিদ্র্য-শোষণ-বঞ্চনা-অরাজকতা-ধ্বংসযজ্ঞ তথা মানবতার উৎখাত ও জীবনের পরাজয় এবং প্রকৃত ধর্মের বিলুপ্তি।
অপরাজনীতির সৃষ্ট এ মহা ধ্বংসাত্মক দুরবস্থা থেকে জীবন রক্ষা এবং সব মানুষের জন্য নিরাপদ শান্তিময় কল্যাণময় দুনিয়া গড়ে তোলার একমাত্র উপায় মানবতার রাজনীতির মাধ্যমে সর্বজনীন মানবতার রাষ্ট্র ও মানবতার দুনিয়া। মানবতার রাজনীতির মাধ্যমে একক গোষ্ঠীবাদি রাজনীতি থেকে মুক্তি ব্যতীত জীবন ও মানবতার মুক্তি কখনো আসবে না।
একক ধর্ম ও একক জাতীয়তাবাদি একক গোষ্ঠীবাদি রাজনীতি ও একক গোষ্ঠীবাদি স্বৈররাষ্ট্র ব্যবস্থার বিপরীতে ধর্ম জাতি নির্বিশেষে সব মানুষের নিরাপত্তা-অধিকার-স্বাধীনতা ও কল্যাণের রাজনীতি ও রাষ্ট্র ই মানবতার রাজনীতি ও মানবতার রাষ্ট্র। মানবতার রাষ্ট্রে জনগণই রাষ্ট্র ও সব সম্পদের মালিক এবং সব সিদ্ধান্ত ও কর্তৃত্বের অধিকারী।
জীবনের সার্বভৌমত্ব খেলাফতে ইনসানিয়াত (Authority of life & state & world of humanity) এর ভিত্তিতেই মানবতার রাষ্ট্র, যেখানে জীবন সব কিছুর উর্ধ্বে রাষ্ট্রেরও উর্ধ্বে, যেখানে জীবনের উর্ধ্বে জীবনের স্রষ্টা ও স্রষ্টার আলো সর্ব কল্যাণের উৎস মহান রেসালাত ছাড়া কিছু নেই, জীবনের উপর জীবন বিরোধী কোন কর্তৃত্ব নেই।
মানবতার রাষ্ট্র মানে রাষ্ট্র এক গোষ্ঠীর নয় সর্বজনীন, যেখানে ১) সব মানুষ তার বিশ্বাস ও আদর্শ নিয়ে চলবে, ২) রাষ্ট্র ও সম্পদের মালিক প্রতিটি মানুষ, ৩) সত্য ও জ্ঞান এবং সম্পদের মুক্ত প্রবাহ থাকবে। মানবতার রাষ্ট্র মানে যেখানে জীবন বিরোধী ও মানবতা পরিপন্থী কোন কিছু থাকবে না।
মানবতার রাষ্ট্র ও জীবনের সব দিকে মানবতার দুনিয়া গড়ে না তুললে আমরা সব মানুষ অপশক্তির গ্রাসে ক্ষতিগ্রস্ত হতে থাকবো, একমাত্র মানবতার রাষ্ট্রের মাধ্যমেই আমরা সব মানুষ জীবনের সবদিকে বিজয়ী থাকবো। মানবতার রাষ্ট্র না থাকলে মিথ্যা-অবিচার-জুলুম-শোষন-হিংস্রতা-স্বৈরতার কবলে জীবন ও রাষ্ট্র রুদ্ধ থাকবে, মানবতার রাষ্ট্রব্যবস্থাই জীবন, স্বাধীনতা ও মানবতার বিজয়।
-
আমরা নিজেদের জীবন ও রাষ্ট্রকে ভালোবাসলে এবং মানবতার কল্যাণকামী আপন হলে মানবতার রাষ্ট্রের পক্ষে থাকতে হবে এবং এজন্য জীবন বিরোধী ও রাষ্ট্র পরিপন্থী গোষ্ঠীবাদি অপরাজনীতি বর্জন করে মানবতার রাজনীতি এগিয়ে নিতে হবে।
জীবন, রাষ্ট্র ও মানবতার আপনদেরকে আমরা দেশের প্রতিটি স্থানে জীবনের রূপরেখায় মানবতার রাজনীতির দিকদর্শন বিশ্ব ইনসানিয়াত বিপ্লব (World humanity revolution)-এর শাখা গড়ে তোলার আবেদন জানাচ্ছি।
উল্লেখ্য যে, সকল শর্ত পূরণ করা সত্ত্বেও নির্বাচন কমিশন ইনসানিয়াতকে নিবন্ধন না দিয়ে দেশ ও জনগণের বিরুদ্ধে অবিচার করেছে এবং জনগণের সাংবিধানিক গণতান্ত্রিক অধিকার রুদ্ধ করেছে; মানবতার ভিত্তিতে ঐক্যবদ্ধ হয়ে এবং মানবতার পক্ষে ভোট দিয়ে রাষ্ট্র ও মানবতার রক্ষায় যার সমাধান মানবতায় বিশ্বাসী জনগণকেই করতে হবে।
ইনসানিয়াত বিপ্লবের পক্ষ থেকে দেশ ও মানবতার স্বার্থে প্রত্যেক আসন থেকে ইনসানিয়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করা হবে।
আসন্ন সংসদ নির্বাচনে আমরা প্রতিটি আসন থেকে মানবতার রাজনীতি ও মানবতার রাষ্ট্রে বিশ্বাসীদের কাছে প্রার্থী হতে আগ্রহীদের প্রার্থীতা আহ্বান করছি।
ধর্মরাষ্ট্রের নামে ধর্ম বিনাশী অধর্ম উগ্রবাদি ও মানবতা বিধ্বংসী উগ্র জাতীয়তাবাদি একক গোষ্ঠীবাদি অপরাজনীতির কবল থেকে দেশ ও মানবতার রক্ষায় এবং জীবন ও অধিকার প্রতিষ্ঠায় ইনসানিয়াত প্রার্থীকে ভোট দিয়ে দেশ ও নিজেকে বিজয়ী করুন।
ভোটের সাথে ঈমান-জীবন-ধর্ম-রাষ্ট্র এবং সৌভাগ্য-দুর্ভাগ্য জড়িত। ঈমানদার কখনো ঈমান বিরোধী শক্তিকে ভোট দিতে পারে না এবং অমানুষ ব্যতীত মানুষ কখনো মানবতা বিরোধী শক্তিকে ভোট দিয়ে জীবন, মানবতা ও রাষ্ট্রের ক্ষতি করতে পারেনা।
আসন্ন সংসদ নির্বাচনে ইনসানিয়াতকে ভোট দিয়ে নিজের মর্যাদা-অধিকার-স্বাধীনতা- নিরাপত্তা-জীবিকা এবং নিজের জীবন- ধর্ম-রাষ্ট্র ও মানবতার পক্ষে ভোট দিন। ধন্যবাদ
- আল্লামা ইমাম হায়াত
( বস্তুর উর্ধ্বে মানবসত্তার প্রবক্তা এবং
বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক )

শেয়ার করুন