Thursday, May 2, 2019

ফেনীতে সরকারি ছুটি বাতিল: প্রস্তুত ৭৩টি আশ্রয়নকেন্দ্র



ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় ফেনীতে জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভায় আয়োজিত সভায় দূর্যোগ মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়ছে। সভায় জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান জানান, জেলায় সরকারী কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। উপকুলীয় উপজেলা সোনাগাজীসহ ফেনীতে ৭৩টি সাইক্লোন শেল্টার প্রস্তুতসহ ২৪টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। এছাড়া জেলা প্রশাসকের কার্যালয়ে বিশেষ কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।

তিনি বলেন, উপকুলীয় এলাকায় সরকারী কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, এনজিও কর্মী ও স্বেচ্ছাসেবকদের নিয়ে কমিটি করা হয়েছে। মহাপিবদ সংকেত শুরু হলে উপকুলীয় অঞ্চলের মানুষেদের নিরাপদ আশ্রয়ে চলে যেতে নির্দেশ দেয়া হয়েছে। আশ্রয়ন কেন্দ্রে যাওয়ার জন্য মসজিদে মাইকে প্রচার, প্রয়োজনীয় শুকনো খাবার মজুদ রাখা হয়েছে। ইতোমধ্যে দূর্যোগ মোকাবেলায় ৫ লাখ নগদ টাকা, ২০ মেট্রিক চাল, ২ হাজার শুকনো খাবারের প্যাকেট প্রস্তুত রাখা হয়েছে। গবাদি পশু জীবন রক্ষায় আক্রান্ত এলাকার মানুষদের সাইক্লোন শেল্টারে পূর্বে নিয়ে আসতে বলা হয়েছে।

সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পিকেএম এনামুল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) খালেদ হোসাইন, সিভিল সার্জনসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা।

শেয়ার করুন